হারিয়ে গিয়েছে বিশ্বকাপ জয়ের পদক! চিন্তায় ‘পাগল’ হয়ে যাচ্ছেন ইংল্যান্ডের পেসার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: বাড়ি বদলের সময় বিশ্বকাপ জেতার পদকই হারিয়ে ফেলেছেন ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার!

ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় অবদান ছিল আর্চারের। গত বছর ইংল্যান্ডে হওয়া ৫০ ওভারের কাপ-যুদ্ধে ২৩.০৫ গড়ে ২০ উইকেট নিয়েছিলেন আর্চার। ইংল্যান্ড দলে সবচেয়ে বেশি উইকেট ছিল তাঁরই। ২৫ বছর বয়সির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল গত বছরই। তার পরও লর্ডসে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সুপার ওভারে বল করার গুরুদায়িত্ব পালন করেছিলেন তিনি।

আরও পড়ুন:  করোনা আবহের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাক তারকা সানা মীর

বিশ্বকাপ খেলাটা যে কোনও ক্রিকেটারের কাছে স্বপ্ন। আর সেই বিশ্বকাপ থেকে পাওয়া মেডেল যে কোনও ক্রিকেটারের কাছে অমূল্য সম্পদ। সেটাই কি না হারিয়ে ফেলেছেন আর্চার। বিবিসি রেডিয়োতে জোফ্রা বলেছেন, “আমার একটা পোর্ট্রেটের উপর ঝুলিয়ে রেখেছিলাম পদকটা। তার পর ফ্ল্যাট বদলেছি। নতুন ফ্ল্যাটেও ওই ছবিটা রেখেছি। কিন্তু, তাতে কোনও পদক ছিল না। এক সপ্তাহ জুড়ে তন্ন তন্ন করে গোটা বাড়ি খুঁজেছি। কিন্তু তার পরও তা পাইনি। আমি জানি যে, পদকটা বাড়িতেই থাকার কথা। আমি তাই এখনও খুঁজে চলেছি। কিন্তু ওটা না পেয়ে এর মধ্যেই পাগলের মতো লাগছে।”

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে দু্র্দান্ত পারফর্ম করেছিলেন জোফ্রা। তৃতীয় সর্বোচ্চ উইকেটপ্রাপক হিসেবে ২০টি উইকেট নিয়ে টুর্নামেন্ট শেষ করেছিলেন তিনি। তবে কিউয়িদের বিরুদ্ধে ফাইনাল যে সুপার ওভারে গড়াবে, তা আশাতীত ছিল বলে জানাচ্ছেন জোফ্রা। দেশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারায় খুশি তিনি। বলছেন, “এমন সুযোগ পেলে আবার নিজের সেরাটা উজার করে দেব।”

গত মাসে বার্বাডোজ থেকে ইংল্যান্ডে ফিরেছিলেন আর্চার। এখন বিশ্ব জুড়ে বন্ধ ক্রিকেট। ফলে বাড়িতেই থাকতে হচ্ছে তাঁকে। যা তাঁকে বিশ্বকাপ জেতার পদক খুঁজতে বাড়তি সময় দিচ্ছে।

আরও পড়ুন:  ছেলের চেয়ে ছোট বয়ফ্রেন্ড! ১৫ দিনেই সম্পর্কে ইতি টানলেন নেইমারের মা

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest