A chimpanzee is out from Alipore Zoo

Alipore Zoo: খাঁচা থেকে বেরিয়ে পড়ল শিম্পাঞ্জি, সরগরম আলিপুর চিড়িয়াখানা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আলিপুর চিড়িয়াখানা থেকে আচমকা বেরিয়ে গেল শিম্পাঞ্জি। সোমবার সকালে ওই শিম্পাঞ্জিকে খাবার দিতে গেলে সে বেরিয়ে যায়। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তবে কিছু ক্ষণের মধ্যেই শিম্পাঞ্জিটিকে বাগে আনেন চিড়িয়াখানার কর্মীরা। তাকে আবার খাঁচায় পোরা হয়।

আলিপুর চিড়িয়াখানা সূত্রে খবর, সোমবার সকালে শিম্পাঞ্জিকে খাবার দিতে যাওয়া হয়েছিল। তখন সে খাঁচা থেকে বেরিয়ে পড়ে। সকাল ১০টা বেজে ২৩ মিনিটে ঘটনাটি ঘটে। এই শিম্পাঞ্জির নাম বুড়ি। সকালে তাকে খাবার দিতে গেলে খাঁচার গেট খোলা পেয়ে বেরিয়ে যায়।

আরও পড়ুন: KK Death: কেকে-র মৃত্যুতে সিবিআই তদন্ত চেয়ে মামলার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

শিম্পাঞ্জি খাঁচা থেকে বেরিয়ে যেতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে চিড়িয়াখানায়। কর্মীরা ছোটাছুটি শুরু করে দেয়। শিম্পাঞ্জি যাতে একেবারে বাইরে বেরিয়ে যেতে না পারে তার জন্য চিড়িয়াখানার মূল প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয়। তারপর শিম্পাঞ্জির পিছনে ধাওয়া করে তাকে বাগে আনা হয়। চিড়িয়াখানার কর্মীরা তাকে খাঁচায় ঢোকাতেই ফেরে স্বস্তি।

উল্লেখ্য, দু’‌সপ্তাহ আগেই শিম্পাঞ্জি একই কায়দায় বেরিয়ে পড়েছিল খাঁচার বাইরে। আবার আজ, সোমবার সে বেরিয়ে পড়ল খাঁচার বাইরে। এই ঘটনায় চিড়িয়াখানার গাফিলতি নিয়ে প্রশ্ন উঠে গেল। যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। বারবার শিপাঞ্জি কী করে খাঁচার বাইরে বেরিয়ে পড়ছে?‌ তা নিয়ে উঠেছে প্রশ্ন। শিম্পাঞ্জির খাঁচার বাইরে বিদ্যুৎ সংযোগ দেওয়া তারের বেড়া রয়েছে। বুড়ি দ্বিতীয় বার খাঁচার বাইরে বেরিয়ে যাওয়ার পর ওই তারের বেড়ার বিদ্যুতের ভোল্ট বাড়ানোর চিন্তাভাবনাও করছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Nupur Sharma: পয়গম্বর বিতর্কে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest