Abhishek Banerjee: calcutta high court ordered cbi ed can interrogate abhishek banerjee

Abhishek Banerjee: পুরনো নির্দেশই বহাল, অভিষেকের বিরুদ্ধে চলবে সিবিআই তদন্ত, জরিমানা ২৫ লাখ: হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিষেক ব্যানার্জির রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। নির্দেশে বলা হয়েছে অভিষেককে জিজ্ঞাসবাদ করতে পারবে ইডি-সিবিআই। একইসঙ্গে আদালতের মূল্যবান সময় নষ্টের কারণে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ২৫ লক্ষ টাকা জরিমানা করেন বিচারপতি। একইসঙ্গে কুন্তল ঘোষকেও ২৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

ঘটনার সূত্রপাত কুন্তল ঘোষের মন্তব্যের রেশ ধরে। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি করেছিলেন তাঁকে অভিষেকের নাম বলার জন্য চাপ দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৩ এপ্রিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, প্রয়োজনে অভিষেক বন্দোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই, ইডি। শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাষন এবং জেলবন্দী কুন্তল ঘোষের চিঠির মধ্যে কোনো সাযুজ্য আছে কিনা, তা সিবিআই-কে নতুন করে এফআইআর রুজু করে তদন্ত করার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে দেশের শীর্ষ আদালতে গিয়েছিলেন অভিষেক। সুপ্রিম কোর্ট এই মামলার বেঞ্চ বদলের নির্দেশ দিলে মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন অভিষেক ব্যানার্জি। আজ খারিজ হয়ে যায় সেই আর্জি। মামলার শুনানিতে আজ বিচারপতি স্পষ্ট জানিয়ে দিয়েছেন প্রয়োজনে অভিষককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি-সিবিআই। অর্থাৎ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দেওয়া নির্দেশ বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা।

সেই সঙ্গে বারবার আদালতের সময় নষ্ট করার জন্য আজ অভিষেক এবং কুন্তলের বড় অঙ্কের জরিমানা করেছে আদালত। হাইকোর্টের লিগাল এইড-কে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেই খবর সূত্রের।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest