Abhishek Banerjee-CV Ananda Bose: Governor CV Anand Bose is going to Delhi after meeting with Abhishek Banerjee

Abhishek Banerjee-CV Ananda Bose: অভিষেকদের সঙ্গে দেখা করেই দিল্লি যাচ্ছেন বোস, ‘বকেয়া নিয়ে পদক্ষেপের আশ্বাস’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রের কাছ থেকে রাজ্যের বকেয়া আদায়ের দাবিতে তৃণমূল প্রতিনিধি দলের সঙ্গে সোমবার বৈঠক করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মিনিট ২০ বৈঠক হয় দু পক্ষের মধ্যে। তাতে তৃণমূলের দাবি, ২৪ ঘণ্টার মধ্যে বকেয়া টাকা নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাঁদের কথা দিয়েছেন রাজ্যপাল।

যদিও, রাজভবন যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে অবশ্য ২৪ ঘণ্টার কথা উল্লেখ করা হয়নি। রাজ্যপাল বিবৃতিতে জানিয়েছেন, তিনি তৃণমূলের প্রতিনিধি দলকে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ এবং কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দিয়েছেন। জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের সঙ্গে বৈঠকের পরেই দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, সোমবারই রাজধানীর উদ্দেশে রওনা দেবেন তিনি। যাবেন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের বিমানে।

১০০ দিনের কাজে রাজ্যের বকেয়া টাকার বিষয়ে আলোচনার জন্য রাজ্যপাল সময় না দেওয়া পর্যন্ত তাঁদের ধর্না চলবে। এই হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন অভিষেক। দার্জিলিংয়ে বোসের আমন্ত্রণে তৃণমূলের তিন প্রতিনিধি সাক্ষাৎ করে এলেও কলকাতায় ধর্না চলছিল। বোস রবিবার রাতেই শহরে ফিরেছেন। এর পরেই সোমবার বিকেলে তৃণমূলের প্রতিনিধিদলকে আলোচনার জন্য সময় বরাদ্দ করে রাজভবন। সেই মতো বিকেল ৪টে নাগাদ রাজভবনে যান অভিষেকরা।

আরও পড়ুন: Darjeeling: স্কুলের ভিতরেই সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ! গ্রেপ্তার নাবালক

অভিষেক জানান, তাঁরা চেয়েছিলেন এই বৈঠক ক্যামেরার সামনে হোক। সংবাদমাধ্যমেরও প্রবেশের অনুমতি থাকুক। কিন্তু রাজভবন থেকে শুধু সংবাদমাধ্যমকেই নিষিদ্ধ করা হয়নি, সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে যে, বৈঠকে কেউ মোবাইল ফোন নিয়েও ঢুকতে পারবেন না। অর্থাৎ, সব আলোচনাই হয় ক্যামেরার আড়ালে। ২০ মিনিটের বৈঠক শেষে বেরিয়ে তৃণমূলের প্রতিনিধি দলের সদস্য সৌগত রায় বলেন, ‘‘আমরা একটি স্মারকলিপি দিয়েছি। চিঠিগুলো দিয়ে এসেছি। বৈঠক ভাল হয়েছে।’’

রাজভবনের তরফেও বিবৃতি জারি করা হয়। জানানো হয়, রাজ্যপাল ধৈর্য ধরে অভিষেকদের বক্তব্য শুনেছেন। আশ্বাস দিয়েছেন যে, বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন এবং বাংলার মানুষের হিতার্থে যা করণীয়, তা-ই করবেন।

আরও পড়ুন: West Bengal: ফাঁকা বাড়িতে ৬ বছরের মেয়েকে ধর্ষণের অভিযোগ বাবার বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest