World Cup 2023: Pakistani journalist Zainab Abbas deported from India over ‘anti-India, Hindu’ tweets: Report

World Cup 2023: অতীতে হিন্দুবিরোধী মন্তব্য! পাক সঞ্চালিকাকে ফেরত পাঠাল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশের প্রথম ম্যাচ কভার করেছিলেন। কিন্তু দেশ দ্বিতীয়বার মাঠে নামার আগেই পাকিস্তানে (Pakistan) ফিরতে হল পাক সঞ্চালক জায়নাব আব্বাসকে (Zainab Abbas)। অতীতে টুইটারে ভারত বিরোধী পোস্ট করেন জয়া। তবে, সেই কারণেই তাঁকে দেশে ফিরতে হল কি না সেই কথা এখনও জানা যায়নি।

গত বৃহস্পতিবার বিনীত জিন্দল নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবী দিল্লির আদালতে জায়নাবের বিরুদ্ধে সাইবার আইনে অভিযোগ করেন। ন’বছর আগে জায়নাবের করা কিছু টুইট (এখন এক্স) উল্লেখ করে তিনি জানান, ভারত দেশ এবং একটি নির্দিষ্ট ধর্মের বিরুদ্ধে কথা বলেছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইসিসি-কেও ব্যাপারটি জানিয়েছেন বিনীত। একইসঙ্গে অনুরোধ করেছেন, বিশ্বকাপের কাজ থেকে তাঁকে যেন সরিয়ে দেওয়া হয়।

যদিও জায়নাবের দেশে ফেরার কারণ এটাই কি না তা জানা যায়নি। সূত্রের খবর, তিনি দুবাই ফিরে গিয়েছেন। সেখান থেকে দেশে ফিরবেন। আইসিসি-র এক কর্তা জানিয়েছেন, জায়নাবকে জোর করে দেশে ফেরানো হয়েছে এমন খবর অসত্য।

আরও পড়ুন: Mohammed Shami: বধূ নির্যাতন মামলায় জামিন , বিশ্বকাপের আগে স্বস্তি শামির

গত ২ অক্টোবর এক্স-এ (সাবেক টুইটার) একটি লম্বা পোস্ট করেছিলেন জায়নাব। জানিয়েছিলেন, ভারতে কী এমন আকর্ষণ রয়েছে সেটা তিনি খতিয়ে দেখতে চান। দু’দেশের মধ্যে সংস্কৃতিগত মিল, ভাষা এবং শিল্পের সাদৃশ্য থাকলেও কেন এত বিরোধিতা, তা খুঁজে দেখতে চেয়েছিলেন। পাকিস্তানের প্রথম ম্যাচটিও কভার করেছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ না কাটতেই দেশে ফিরতে হল তাঁকে।

স্কাই স্পোর্টস ও স্টার স্পোর্টসের হয়ে কাজ করেন জয়নাব। আবার পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ নিয়মিত কলামও লেখেন তিনি। চার বছর আগের বিশ্বকাপেও তিনি জড়িয়ে ছিলেন বিতর্কে। আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছিল। সেখানে তৎকালীন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিয়েছিলেন জয়নাব। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল যে, জয়নাবের পরনে সাদা রঙের স্নিকার্স। আর সেই জুতোর এক দিকে একটি লোগো। যা অবিকল বাংলাদেশের জাতীয় পতাকার মতো দেখতে! দুপাশে সবুজ। মাঝে বৃত্তাকার লাল অংশ।

আরও পড়ুন: CWC 2023, BAN vs AFG: দারুণ শুরু বাংলাদেশের, ৯২ বল বাকি থাকার নজির গড়া জয় সাকিবদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest