Aditi Munsi: Buses Are Removed From Bus Stand For Fair Controversy Arised Against MLA Aditi Munsi

Aditi Munsi: বাসস্ট্যান্ড খালি করিয়ে বিধায়ক অদিতি মুন্সির উদ্যোগে চলছে মেলার প্রস্তুতি, ঘোর সমস্যায় যাত্রীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাসস্ট্যান্ডে নেই বাস! চলছে মেলার প্রস্তুতি। হ্যাঁ, ঠিক এমনই চিত্র ধরা পড়ল বাগুইআটির বাসস্ট্যান্ডে (Baguiati Bus stand)। গোটা বাসস্ট্যান্ড খালি করিয়ে সেখানে অনুষ্ঠিত হতে চলেছে মেলা (Fair)। যেই মেলার নাম ‘বাঙালিয়ানা’। আর মেলার প্রধান উদ্যোক্তা রাজারহাট–গোপালপুর কেন্দ্রের গায়িকা তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সি (TMC MLA Aditi Munshi)। খবর প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে জোর বিতর্ক।

স্থানীয় সূত্রে খবর, এই মেলা চলার সময় ৪৪ এবং ৪৪এ রুটের বাসগুলিকে দাঁড় করিয়ে রাখা হবে ভিআইপি রোডে। বাগুইআটি–জোড়ামন্দির থেকে বিমানবন্দর যাওয়ার রাস্তা ভিআইপি রোডের ধারে দাঁড়িয়ে থাকছে বাসগুলি। আর ঠিক তার বিপরীতে, উল্টোডাঙা যাওয়ার রাস্তায় ৪৪ নম্বর বাসস্ট্যান্ডে তৈরি করা হচ্ছে মেলার মণ্ডপ। একসপ্তাহ ধরে এখানে মেলা চলবে। তার পরে মণ্ডপ সরাতেও সময় লাগবে। সবমিলিয়ে একটা সমস্যা তৈরি হচ্ছে। কারণ মেলা শুরু হলে শুধু বাস নয়, অন্যান্য গাড়ি এলাকায় প্রবেশ করবে। তাতে সাংঘাতিক যানজট তৈরি হবে। এমনকী ভিআইপি রোডে গাড়ি চলাচলের রাস্তা ছোট হয়ে পড়লে পথ দুর্ঘটনার আশঙ্কাও থেকে যাচ্ছে।

আরও পড়ুন: Kolkata Traffic: একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ, সোম-মঙ্গলে কোন পথে যাবেন?

জানা যাচ্ছে এই বাসস্ট্যান্ডে ৪৪ নম্বর রুটের ৭০টি বাস আছে। কিন্তু ১ এপ্রিল থেকে বাসগুলিকে সরিয়ে দেওয়া হয়েছে। তাতে বিপাকে পড়ছেন যাত্রীরা। কারণ, এতদিন যেখান থেকে তাঁরা বাস ধরতেন সেটা পাল্টে যাওয়ায় রাস্তা পার হয়ে অনেকটা হেঁটে যেতে হচ্ছে। আবার রাতে বাসের সংখ্যা আরও বাড়ে। সুতরাং বাস দাঁড়িয়ে থাকায় ছোট হচ্ছে ভিআইপি রোড। গত রবিবার দমদম পার্কের কাছে ভিআইপি রোডেই পথ দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। তাই রাস্তা ছোট হয়ে গেলে পথ দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

রাজারহাট–গোপালপুর বিধানসভার বিধায়ক অদিতি মুন্সির সাফাই, ‘ভিআইপি রোড খুব জনবহুল রাস্তা। একদিকেই বাসগুলিকে রাখার ব্যবস্থা করা হয়েছে। যেভাবে বাসগুলি দাঁড়িয়ে থাকে, তাতে রাস্তা ছোট হওয়ার কোনও প্রশ্নই নেই। মানুষের যাতে সমস্যা না হয়, সেটা আমরা দেখছি।’‌

আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিষেককে জেরার নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest