IPL: PIL Against Sourav Ganguly, Rohit Sharma, Hardik Pandya and Aamir Khan, for encouraging gambling among youth

IPL: জুয়া খেলতে উৎসাহিত করছেন সৌরভ-রোহিত, চার তারকার বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনলাইন গেমিং অ্যাপ (OnLine Gaming Aap) ও অনলাইন ফ্যান্টাসি লিগের (Online Fantasy League) বিজ্ঞাপন করে কয়েক কোটি টাকা রোজগার করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), রোহিত শর্মা (Rohit Sharma)ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), আমির খানরা (Aamir Khan)। এবার দেশের এমন প্রথম সারির সেলিব্রেটিদের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিহারের সমাজসেবী তামান্না হাসমি। আদালতের কাছে তাঁর অভিযোগ, দেশের এই আইকনরা জুয়া খেলায় উৎসাহ দিয়ে যুবসমাজকে বিভ্রান্ত করছেন! তাই তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা করা উচিত। আগামী ২২ এপ্রিল আদালতে ওই মামলার শুনানি রয়েছে।

জনস্বার্থ মামলায় তিনি বলেন, “দেশের যুব সম্প্রদায়কে ভুল পথে পরিচালিত করে জুয়া খেলতে উৎসাহিত করছেন ওঁরা। বিভিন্ন আকর্ষণীয় পুরস্কারের লোভ দেখানো হচ্ছে। যার ফলে যুবকরা আরও বেশি জুয়া খেলার প্রতি আসক্ত হয়ে পড়ছে। বিভিন্ন গেমিং শোগুলির মাধ্যমে এই পুরস্কারের লোভ দেখানোর কাজটি করে চলেছেন বেশ কিছু ক্রিকেটার এবং অভিনেতা। এভাবে তরুণদের আইপিএলে দল বানানোর কাজ করতেও উৎসাহিত করা হচ্ছে। কেউ কেউ পুরস্কারও জিতছেন। এতে অনেকেই আরও বেশি জুয়ার প্রতি আকৃষ্ট হচ্ছে।”

আরও পড়ুন: IPL 2023: শুরুতেই ধাক্কা, হাঁটুর চোটে জর্জরিত ধোনি প্রথম ম্যাচে না-ও খেলতে পারেন

আইপিএল শুরুর আগে থেকেই বেটিং সংস্থাগুলোর রমরমা শুরু হয়। বিজ্ঞাপনের মাধ্যমে টিভিতে চুটিয়ে এই অ্যাপগুলোর প্রচার এবং প্রমোশন করা হয়। বেটিং অ্যাপের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ড্রিম ইলেভেন এবং মাই ১১ সার্কেল। প্রথমটার প্রচার করেন রোহিত শর্মা। দ্বিতীয়টার সৌরভ গাঙ্গুলি। আমির খানকেও এইধরনের অ্যাপের প্রমোশন করতে দেখা যায়।

১৬তম আইপিএলে গুজরাট টাইটান্স দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন্সি সামলাচ্ছেন রোহিত শর্মা। বর্তমানে সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লি ক্যাপিটালসের বোর্ড অফ ক্রিকেট। দিল্লিই একমাত্র দল যারা চলতি আইপিএলে এখনও একটা ম্যাচেও জিততে পারেনি। অন্যদিকে গুজরাট ও মুম্বই যথাক্রমে ৩টি ও ১টি ম্যাচে জিতেছে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে আজ মোহালিতে গুজরাটের ম্যাচ রয়েছে।

আরও পড়ুন: IPL 2023: CSK অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচ, খেলতে নামলেন ধোনি, গড়লেন রেকর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest