Auto driver dies after falling into open manhole in Dumdum Area

দমদমে খোলা ম্যানহোলে পড়ে প্রাণহানি অটোচালকের, তদন্তের নির্দেশ ফিরহাদ হাকিমের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দমদমে খোলা ম্যানহোলই যেন মৃত্যুফাঁদ। খোলা ম্যানহোলের ভিতরে পড়ে প্রাণহানি হল এক অটোচালকের। তাঁর মৃত্যুতে নড়েচড়ে বসেন পুর কর্তৃপক্ষ। ঘটনার তদন্তের নির্দেশ ফিরহাদ হাকিমের (Firhad Hakim)।

জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম রঞ্জন সাহা। তিনি পেশায় অটোচালক। তাঁর বয়স ৫১ বছর। দমদম-সিঁথি অটোরুটে অটো চালক রঞ্জনবাবু শুক্রবার রাতে হেঁটে বাড়ি ফিরছিলেন। সেইসময় ফুটপাতের উপর খোলা ম্যানহোল দৃষ্টিগোচর হয়নি তাঁর। জায়গাটিতে কোনও আলোও ছিল না। সেখানে পড়ে যান তিনি। এদিকে দমদমের বেদিয়াপাড়া এলাকার বাসিন্দা ওই অটো চালককে রাতে ঘরে না ফেরায় খোঁজ শুরু হয়। স্থানীয় বস্তিবাসীরা ম্যানহোল থেকে উদ্ধার করে ওই ব্যক্তিকে আরজিকর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

তাঁর পরিবারের অভিযোগ, ম্যানহোলের ঢাকনা খোলা ছিল। রঞ্জনের স্ত্রী বলেছেন, ‘‘সংসারে একমাত্র উপার্জনকারী ছিল আমার স্বামী। এখন কী করে সংসার চলবে, তা বুঝতে পারছি না। আমাকে একটা চাকরি দিলে খুব উপকার হত।’’

শনিবার কলকাতা পুরসভায় পুরপ্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‘ওই এলাকায় যে ম্যানহোলটি রয়েছে, তার উচ্চতা পাঁচ ফুটের মতো। ওখানে পড়ে গিয়ে কারও মৃত্যু হতে পারে বলে মনে হয় না। তাই এই বিষয়টি নিয়ে আমরা পুলিশের সঙ্গে কথা বলেছি। মৃত ব্যক্তির ময়নাতদন্ত হলেই প্রকৃত সত্য জানা যাবে।’’ আর ম্যানহোলে ঢাকনা না থাকা নিয়ে তিনি বলেছেন, ‘‘প্রকৃতির ডাকে সাড়া দিতে ওই এলাকার মানুষ ওই ম্যানহোলটির ঢাকনা সরিয়ে ব্যবহার করেন– এমন অভিযোগ আছে, আমরা বিষয়টি দেখছি।’’ সঙ্গে ওই এলাকায় আলো না থাকার অভিযোগও করেছেন স্থানীয়রা। তাই এ ক্ষেত্রেও পুরসভা নজর দেবে বলে আশ্বাস দিয়েছেন ফিরহাদ।

এদিকে, পরিবারের একমাত্র রোজগেরের মৃত্যুতে শোকস্তব্ধ প্রায় সকলেই। ছেলের মৃত্যুর খবরে অসুস্থ হয়ে পড়েছেন তাঁর মা-ও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest