Chief Minister Mamata Banerjee dances with tribal women at Durga Puja carnival

Mamata Banerjee: বাজালেন ঢাক, সাঁওতালি সুরে পা মিলিয়ে পুজো কার্নিভ্যাল জমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রশাসনিক প্রধান ছাড়াও রাজ্যবাসীর সর্বময় অভিভাবক তিনি। কাছের মানুষও। বরাবরই আমজনতার সঙ্গে তাঁর নিবিড় যোগ। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) দূরে সরে যাননি। ‘জননেত্রী’ ইমেজে এতটুকুও টাল খায়নি। আর উৎসবে তো তিনি আরও ‘রঙিন’, আরও বৈচিত্রময়ী! যে রূপ শনিবার দেখা গেল রেড রোডে পুজো কার্নিভ্যালে।

এফডি ব্লক সর্বজনীনের পুজোর কার্নিভালের এই অনুষ্ঠানে মমতার সঙ্গে ফ্রেমে ধরা দেন অনেকেই। এরপর রামমোহন সম্মিলনীর পদযাত্রা থমকে যায়। তাঁরা এ বারের কার্নিভালের থিম সাজিয়েছিল জঙ্গলমহলকে কেন্দ্র করে। থিমের নাম দেওয়া হয়েছিল, জঙ্গলকন্যা। থিম জঙ্গলকন্যায় সজ্জিত রামমোহন সম্মিলনীর সঙ্গে ছিলেন ঝাড়গ্রাম থেকে আসা মহিলা শিল্পীরা। তাঁদের নেতৃত্ব দেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। ততক্ষণে মমতা বন্দ্যোপাধ্যায় মূল মঞ্চ থেকে নেমে যান। কথা বলেন শিল্পীদের সঙ্গে। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়, ঢাক কাঁধে নিয়ে ঢাক বাজাতে। এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়, নাচের তালে পা মেলাতে। লোকনৃত্যের তালে তিনি পা মেলান শিল্পীদের সঙ্গে।

আরও পড়ুন: খাটের তলায় ১৭ কোটি , গার্ডেনরিচের আমিরকে গাজিয়াবাদ থেকে ধরল পুলিশ

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী তাঁদের উপস্থাপনাকে এ ভাবে স্বীকৃতি দেওয়া খুশি রামমোহন সম্মিলনী পুজো কমিটির কর্তারা। তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ এই পুজোর অন্যতম উদ্যোক্তা।মুখ্যমন্ত্রীকে নাচতে দেখে আদিবাসীদের সঙ্গে ওই নৃত্যে যোগ দেন গায়িকা বিধায়ক অদিতি মুন্সী, অভিনেত্রী বিধায়ক জুন মালিয়া-সহ উপস্থিত অভিনেত্রীরা। কিছু ক্ষণ আদিবাসী রমণীদের সঙ্গে নৃত্যের তালে তাল মিলিয়ে আবারও মঞ্চে ফিরে যান মুখ্যমন্ত্রী।

আদিবাসীদের সঙ্গে মমতার পা মেলানোর ঘটনা এই প্রথম নয়। এ বছর ২ ফেব্রুয়ারি আলিপুরদুয়ারের ফালাকাটার সরকারি অনুষ্ঠানে আদিবাসী মহিলারা ধামসা মাদলের তালে নাচ শুরু করলে, তাঁদের সঙ্গে হাতে হাত ও পায়ে পা মিলিয়ে নেচেছিলেন মুখ্যমন্ত্রী। এর পর ১৫ অগস্ট রেড রোডের কুচকাওয়াজ অনুষ্ঠানেও আদিবাসী রমণীদের সঙ্গে একই ভাবে নাচতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন: Durga Puja Carnival 2022 : সুব্রত নেই, পুজো কার্নিভ্যাল থেকে সরে দাঁড়াল একডালিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest