Durga Puja 2021: Mamata Banerjee releases puja album, sings songs, plays synthesizer in Nazrul Manch

Durga Puja 2021: পুজোর অ্যালবাম প্রকাশ Mamata Banerjee-র, গাইলেন গান, বাজালেন সিন্থেসাইজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিনি ব‌ই লিখেছেন, তিনি কবিতা লিখেছেন, ছড়া- গান বেঁধেছেন, গানের সুরও দিয়েছেন। বিভিন্ন অনুষ্ঠানে তাঁকে গানের ছন্দে গলা মেলাতেও দেখা গিয়েছে বহু বার৷  এবার নিজের লেখা ও সুর দেওয়া গান নিজেই গাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee sings song)৷ এ দিন নজরুল মঞ্চে জাগো বাংলার শারদ সংখ্যার প্রকাশ মঞ্চে সেই গানটি গেয়েও শোনান মুখ্যমন্ত্রী৷ তাঁর সঙ্গে গলা মেলান ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী এবং বাবুল সুপ্রিয় (Babul Supriyo)৷ মমতা বাজালেন সিন্থেসাইজারও।

অনুষ্ঠান মঞ্চ থেকেই পুজোর অ্যালবামও প্রকাশ করেন। অ্যালবামের নাম ‘জননী’। থিম ‘নারীশক্তি’। গানের মাধ্যমে নারীশক্তির জয়গানই তুলে ধরা হয়েছে। অ্যালবামের আটটি গানই মুখ্যমন্ত্রীর লেখা। প্রতিবারই এই গানগুলি লেখেন তিনি। সুরও করেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার অ্যালবামের একটি গান শোনা যাবে মুখ্যমন্ত্রীর গলায়।

তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’ উৎসব সংখ্যার প্রকাশ অনুষ্ঠানে মমতা  (Mamata Banerjee) বলেন,”আপনারা হয়তো জানেন না, নচি প্রায় জোর করে গানটা করিয়েছে।” উপনির্বাচনের মাঝেই স্বল্প সময়ে গান রেকর্ড করিয়েছেন বলে জানালেন মমতা (Mamata Banerjee)। তাঁর কথায়,”২৭ তারিখ পর্যন্ত ভোটের সভা ছিল। ২৯ তারিখে ভাঙা গলায় ইন্দ্রনীলের বাড়িতে তিন জনে জড়ো হই। হঠাৎ একটা সিদ্ধান্ত হল। ইলেকশনের আগের দিন, যখন সবাই ভাবছে আগামিকাল কী হবে, তখন সন্ধে সাতটায় এই কাণ্ডটা করছি। নচি দশ মিনিটে গেয়েছে। ইন্দ্রনীলের গাওয়া গানও আছে।”

বাংলা গানের স্বর্ণযুগ ফিরিয়ে আনার উদ্যোগও নিচ্ছেন তৃণমূল নেত্রী। তিনি বলেন,”আমরা হিন্দি গান ভালোবাসি। তবে স্বর্ণযুগের বাংলা গানগুলি এখনও মনে রেখেছি। বাবুল এই যে প্রতুলদার গান গেয়ে গেল। এমন অনেক ভালো গান হৃদয়কে দোলা দেয়। কিন্তু  আমরা ধরে রাখতে পারি না। এখন মাঝে মাঝে রিয়েলিটি শোয়ে কয়েকটা ছেলে-মেয়েকে পুরনো গান গাওয়ানো হয়। দেখতে ভালো লাগে। দিওয়ালিটা হয়ে যাক। আমরা বসব। বাংলা গানটা কীভাবে আরও ফাটাফাটি করা যায়, সে ব্যাপারে ভাবনাচিন্তা করব। বাংলার গান, নাটক, সংস্কৃতি, বাংলার শিক্ষা, সভ্যতা সব কিছু ভালো।”

উল্লেখ্য, গেরুয়া শিবির থেকে তৃণমূলে যোগদানের পর এই প্রথমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে দেখা গেল বাবুল সুপ্রিয়কে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest