পনির-মুগের ডাল-পায়েস…! অমিত ভোজে ‘শাহী’ আয়োজন মতুয়া বাড়িতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার বাঁকুড়ায় আদিবাসী পরিবারে অন্নগ্রহণের পর শুক্রবার কলকাতা লাগোয়া বাগুইআটিতে মতুয়া পরিবারের অতিথি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন বাগুইআটির আদর্শপল্লিতে নবীন বিশ্বাসের বাড়িতে মধ্যাহ্নভোজন সারেন তিনি।

বাড়ির কর্তা নবীন বিশ্বাস বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমার বাড়িতে মধ্যাহ্নভোজনের আমন্ত্রণ গ্রহণ করেছেন তাতে আমি গর্বিত। ওর জন্য আমার গিন্নি সব নিজে হাতে রেঁধেছেন। আমরা যেমনটা খাই তেমনই সাদামাঠা রান্না করা হয়েছে তাঁর জন্য। নবীনবাবু জানান, এদিন শাহের পাতে থাকছে মুগ ডাল, আলু পোস্ত, শুক্ত, বেগুন ভাজা, হাত রুটি। সঙ্গে পনিরের তরকারি, সাদা ভাত, জলপাইয়ের চাটনি ও নলেন গুড়ের পায়েস। একেবারে বিশুদ্ধ নিরামিষ বাঙালি পঞ্চব্যাঞ্জন।

আরও পড়ুন: আগে সোনার উত্তরপ্রদেশ করে দেখান’, শাহকে মোক্ষম দিলেন সৌগত

অমিত শাহের সফর ঘিরে শুক্রবার সকাল থেকে আদর্শপল্লি এলাকার দখল নেয় STF. সঙ্গে ছিলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা। আগে থেকেই নবীনবাবুর বাড়ির গলি বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হয়েছিল। বেলা বাড়তে মেটাল ডিটেকটর ও কুকুর দিয়ে গোটা এলাকা তল্লাশি করা হয়।

এদিনও কলাপাতায় করে খাবার দেওয়া হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।গতকালই বাঁকুড়ায় অদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজন সারেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তাঁর মেনুতে ছিল ভাত, পোস্ত, ডাল, চাটনি। দুইদিনের বঙ্গ সফরে এদিন দক্ষিণেশ্বর মন্দিরেও যান তিনি। পরে সেখান থেকে পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়ি গিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী

আরও পড়ুন: কড়া নিরাপত্তার মধ্যে দক্ষিণেশ্বরে পুজো দেওয়ার পর পণ্ডিত অজয় চক্রবর্তীর স্কুলে অমিত শাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest