Narada Case: Firhad Hakim, Madan Mitra and Sovan Chatterjee got Interim bail

নারদ মামলায় অন্তর্বর্তী জামিন ফিরহাদ-মদন-শোভনদের! দেওয়া হল শর্ত…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদাকাণ্ডে অন্তর্বর্তী জামিন পেলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, বিধায়ক মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় (Big Breaking|Narada Case)। আজ আদালতে অন্তর্বর্তী জামিন পেলেন তিনজনেই। ব্যক্তিগত ২০ হাজার টাকা বন্ডে জামিন পেলেন তাঁরা। তবে শর্ত রয়েছে, আগামী শুনানি পর্যন্ত দেশের বাইরে যেতে পারবেন না মন্ত্রী ফিরহাদ হাকিম, বিধায়ক মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়রা। আগামী শুনানি  ২৮ জানুয়ারি ২০২২।

নারদকাণ্ডে হাত পেতে টাকা নিয়ে দেখা গিয়েছিল একাধিক হেভিওয়েট নেতা মন্ত্রীদের। সেই মামলার তদন্তের প্রেক্ষিতে নারদ মামলায় সিবিআই চার্জশিট পেশ করেছিল। সেই মামলায় ইতিমধ্যেই কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন ফিরহাদ, শোভন, মদন, সুব্রতরা। এর আগে সেপ্টেম্বর মাসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আলাদা একটি চার্জশিট পেশ করে নগর দায়রা আদালতে। সেই মামলায় এদিন জামিনের মেয়াদ বাড়ল তিন অভিযুক্তের। ফলে নারদ মামলায় আপাত স্বস্তি পেলেন এই তিন নেতা। আদালত থেকে বেরিয়ে ফিরহাদ বলেন, “ফের ডাকলে আসব।” অন্য দিকে, শোভন বলেন, “আমাদের ঈশ্বরে বিশ্বাস আছে। আইনের উপর বিশ্বাস রয়েছে।”

১ সেপ্টেম্বর এই তিন জনের বিরুদ্ধে চার্জশিট দেয় ইডি। এর পর সমন জারি করা হয়। সেই সমন পেয়েই মঙ্গলবার আদালতে হাজির হন ফিরহাদরা। তিন নেতা হাজিরা দিলেও অপর অভিযুক্ত সৈয়দ মির্জা কেন আসেননি, তা নিয়ে প্রশ্ন তোলে ইডি। মির্জার জামিন বাতিলের দাবিও তোলে তদন্তকারী সংস্থাটি। বাকিদের জামিনেরও বিরোধিতা করে তারা। এই মামলার আর এক অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হয়েছেন, সেই বিষয়টিও আদালতকে জানায় ইডি।

অভিযুক্তদের পক্ষ থেকে সাগর মেলার পরে যে কোনও দিন মামলা রাখার কথা বলা হয়। তার পরই আদালত জানায় এই মামলার পরবর্তী শুনানি হবে ২৮ জানুয়ারি। ততদিন অন্তর্বর্তী জামিনে থাকবেন এই তিন নেতা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest