শুভেন্দুর নারদা ফুটেজ উধাও, বিজেপি’কে ‘ওয়াশিং মেশিন’ বলে খোঁচা দিল তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইউটিউব (YouTube) থেকে নারদা দুর্নীতি (Narada scam) সংক্রান্ত শুভেন্দু অধিকারীর সমস্ত ফুটেজ মুছে দেওয়া হল। শনিবার বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন শুভেন্দু। পদ্ম শিবিরের দাবি, এই বিষয়ে তাঁরা কিছু জানেন না। ঘটনাটি নিছক কাকতালীয় নয়, এমনই মনে করছে তৃণমূল (TMC) নেতৃত্ব।

সোমবার এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে পশ্চিমবঙ্গের মন্ত্রী তথা তৃণমূল নেত্রী ডক্টর শশী পাঁজা বলেন, ‘আমরা তো বলিই, বিজেপি-তে একটা ওয়াশিং মেশিন আছে। সেখানে গেলে সকলের সব পাপ সব দোষ ধুয়েমুছে সাফ হয়ে যায়।’

আরও পড়ুন: স্বপ্নপূরণ! ২ মাসের মধ্যেই দিল্লিতে ঝাঁ চকচকে রেস্তোরাঁ খুললেন ‘Baba Ka Dhaba’ র সেই বৃদ্ধ

বিজেপি-র তরফে অস্বীকার করা হলেও ওয়াকিবহাল সূত্রের দাবি, দলের আইটি সেল থেকেই শুভেন্দু অধিকারীর নারদা সংক্রান্ত স্টিং অপারেশনের (sting operation) ফুটেজ ইউটিউব থেকে মুছে ফেলা হয়েছে। তবে সূত্রে খবর, ইউ টিউব থেকে ফুটেজ মুছে ফেললেও বঙ্গ বিজেপির নিজস্ব ফেসবুক পেজে এখনও রয়ে গিয়েছে শুভেন্দুর সেই বিতর্কিত ভিডিয়ো ফুটেজ। অন্তত সোমবার রাত ৮টা পর্যন্ত সেখানে ফুটেজটি দেখা গিয়েছে।

নারদা দুর্নীতিতে অভিযুক্ত বেশ কিছু নেতা বিজেপি-তে যাওয়ার চেষ্টা করছেন বলে কিছু দিন আগে অভিযোগ করেছিলেন হুগলির শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেছিলেন, ‘যাঁরা সারদা– নারদায় অভিযুক্ত, তাঁরা নিজেদের সিবিআই থেকে বাঁচাতে বিজেপিতে যোগ দিচ্ছেন। এঁরা আগে থেকেই কথা দিয়ে রেখেছিলেন। ভোটের আগে দলবদলের প্রতিশ্রুতি দিয়ে সিবিআই-এর (CBI) হাত থেকে রক্ষা পেয়েছেন।’

বাংলার বিজেপি দলটিকে দেখে বোঝা মুশকিল, এটি বিজেপি, নাকি তৃণমূল ! কিছু দিন আগেও যেসব নেতা তৃণমূলের জার্সি গায়ে দিয়ে দিদির প্রশংসায় আকাশ-বাতাস এক করে দিতেন, তারা আজ মোদির প্রশংসায় অস্থির। যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠত এবং তা ফুটেজ সমতে মিডিয়ার টিআরপি বাড়াতো, তারা আজ বিজেপিতে। নির্বাচনের আগে এরাই তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে মঞ্চ মাতাবেন।

বিজেপি এই বাংলায় এখন দল বানাতে পারেনি। কিন্তু তারা ক্ষমতা দখল করতে চায়। আপনার যদি টাকা না থাকে এবং আপনি নিজেকে ধনী দেখতে চান, তাহলে চুরি ছাড়া আপনার হাতে উপায় থাকবে না। বিজেপির দশা তাই। তারা বিভিন্ন দলে সিঁধ কাটতে শুরু করেছে। তাই যে রুপালি রেখা তারা বাংলায় দেখতে শুরু করেছিল, তা সফল হবে কিনা তা নিয়ে সন্দেহ বিজেপির আদি কর্মী-সমর্থকদেরই।

আরও পড়ুন: থাকছে হাসপাতাল-গবেষণা কেন্দ্র-কমিউনিটি কিচেন, অযোধ্যার নতুন মসজিদ চলবে শুধুমাত্র সৌরশক্তিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest