The rest of the municipality vote in 2 phases! The commission in the all party meeting on the puro vote today

All Party Meeting : ২ দফায় বকেয়া পৌরসভা নির্বাচন, আজ সর্বদলীয় বৈঠকে কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা পৌরভোটের ভাগ্য নির্ধারণ হতে না-হতেই নজরে রাজ্যের বাকি পৌরসভাগুলো। রাজ্যের বকেয়া পৌরসভাগুলির নির্বাচন নিয়ে ব্লু-প্রিন্ট সাজাতে সোমবার একটি সর্বদলীয় বৈঠকের ডাক দিল রাজ্য নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনে স্বীকৃত রাজনৈতিক দলগুলির সঙ্গে সোমবার দুপুরে একটি বৈঠক করবেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস (State Election Commission call all party meeting regarding municipal election)।

দু-দফায় বকেয়া ভোট, আগেই আদালতে জানিয়েছে ইসি। সূত্রের খবর, হাওড়া, বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর পুরনিগমে আগামী ২২ জানুয়ারি ভোট করাতে চায় ইসি। আর বাকি পুরসভায় ভোট হতে পারে ২৭ ফেব্রুয়ারি। তবে তাড়াহুড়ো নয়। সবদিক খতিয়ে দেখেই খসড়া তৈরি করতে চায় কমিশন। বিরোধীদের সঙ্গে কথা বলতে চায় ইসি। তবে ভোটে অশান্তি ঠেকাতে বাহিনী, সব বুথে সিসিটিভি- সহ একাধিক ইস্যুতে ইতিমধ্যেই সরব বিরোধীরা। এদিন এই সব বিষয়গুলো নিয়ে বেলা ২টোর সময়ে সর্বদলীয় বৈঠক রয়েছে। তারপর, বিকাল ৪টেয় বৈঠকে থাকবেন কমিশনার।

আরও পড়ুন: শোভনের চেয়েও বেশি ভোটের ব্যবধানে জয়ী রত্না! এ বার বাড়ি ছাড়ুন, মামলার হুমকি বৈশাখীর

করোনার নতুন প্রজাতি ওমিক্রন নিয়ে আতঙ্কে রাজ্য তথা দেশের মানুষ। এই পরিস্থিতিতে কী ভাবে ভোট করানো হবে, কেমন হবে সুরক্ষা ব্যবস্থা। এই সমস্ত বিষয়গুলিও উঠে আসবে আজকের আলোচনা সভায়। পাশাপাশি সম্প্রতি শেষ হওয়া কলকাতা পৌরভোট থেকে শিক্ষা নিয়ে আসন্ন পৌরসভা নির্বাচন কীভাবে অবাধ ও শান্তিপূর্ণ করা যায়, সে বিষয়ে মতামত নেওয়া হলে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলির।

বৃহস্পতিবার হাইকোর্টে পুরভোট সংক্রান্ত মামলায় শুনানিতে সিপিএম ও বিজেপি দুই পক্ষের তরফে সন্ত্রাসের অভিযোগ তোলা হয়। আইনজীবীই জানান, কলকাতার পুরভোট শান্তিপূর্ণ হয়নি। বিজেপির আইনজীবী পিঙ্কি আনন্দ বলেন, ‘পুরভোটে লার্জ স্কেল রিগিং হয়েছে। আগেও কমিশন বলেছে ভালো নিরাপত্তা থাকবে। কিন্তু সেটা হয়নি। তাই বাকি নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী চাই। এমন সিসিটিভি চাই, যেগুলি কাজ করে।’ এদিনে কমিশনের সামনে এই বিষয়গুলি মনে করিয়ে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: বড়দিনে রাতভর ‘জনপ্লাবন’ পার্কস্ট্রিটে, ভাইরাল ভিড়ের ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest