How Can Sex Detox Be Helpful In A Relationship?

সম্পর্কে উষ্ণতা ফেরাতে চান? ‘সেক্স ডিটক্স’-এর দাওয়াই দিচ্ছেন বিশেষজ্ঞরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সঙ্গীর প্রতি মানুষের প্রত্যাশা আকাশছোঁয়া ৷ ফলে দীর্ঘ সম্পর্কে ভাটার টান আসতেই পারে নানা কারণে । সম্পর্কের সেই একঘেয়েমি কাটাতেই মনোবিজ্ঞানীরা দাওয়াই দেন ‘রিলেশনশিপ ডিটক্স’ এর ৷ কিন্তু ‘সেক্স ডিটক্স’ (Sex Detox) ? তা কতটা উপকারী ? বিশেষজ্ঞরা বলছেন, সেক্স ডিটক্স অর্থাৎ কিছু সময়ের জন্য যৌনতা থেকে দূরে থাকলে তা সম্পর্কের মধ্যে রোমান্স এবং উষ্ণতা ফিরিয়ে আনতে পারে ।

যৌনতা, দাম্পত্য জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ । কিন্তু রুটিন কাজের মতোই যৌনতাও সম্পর্কে একঘেয়েমি আনতে পারে ৷ মানসিক তৃপ্তিদায়ক এই কাজটিই শারীরিক এবং মানসিক চাপের কারণ হয়ে ওঠে ৷ ফলে মনোবিজ্ঞানী এবং যৌন বিশেষজ্ঞ, উভয়ই সম্পর্কের মেঘ কাটাতে ‘যৌন ডিটক্সের’ পরামর্শ দেন ।

আরও পড়ুন: Lockdown Love! পরকীয়া ডেটিং অ্যাপে সদস্য বাড়ল ১০ লক্ষ

সম্পর্ক বিশেষজ্ঞ (Relationship expert), আরতি বলেছেন, সেক্স ডিটক্স সম্পর্কের একঘেয়েমি কাটাতে সাহায্য করতে পারে ৷ যৌনতা দম্পতিকে আবেগঘন স্তরের কাছাকাছি আনতে সাহায্য করে ৷ কিন্তু কিছুদিন পরে অতিরিক্ত যৌন সম্পর্কের ফলে তাঁদের মধ্যে মানসিক দূরত্ব সৃষ্টি হয় ৷ ফলে সেক্স ডিটক্স দম্পতির মধ্যে একে অপরের সঙ্গে থাকার আকাঙ্ক্ষা বাড়াতে পারে । ফলে অবাধ সহবাসই শুধু নয়, সঙ্গীর প্রতি টান বাড়াতে সহবাস-বিরতির দাওয়াইও জরুরি ৷

আরও পড়ুন: Female Masturbation: মহিলাদের হস্তমৈথুন নিয়ে বিস্ময়কর সাতটি তথ্য! আপনি জানেন কি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest