Mumbai Hospital fire: মুম্বইয়ের মলের ভিতরের হাসপাতালে আগুন, মৃত বেড়ে ১০

হাসপাতালের ভিতর থেকে অগ্নিদগ্ধ দুটি দেহ উদ্ধার হয়েছে। তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন। মধ্যরাত ভয়াবহ কাণ্ড মুম্বইয়ের (Mumbai COVID Hospital) ড্রিম মল সানরাইস হাসপাতালে। রাতেই হাসপাতালের ভিতর থেকে অগ্নিদগ্ধ দুটি দেহ উদ্ধার হয়েছে। তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। শুক্রবার সকালে জানা যায়, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ জন। ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা।  বেসরকারি সূত্র বলছে, অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে ২ জনের। তবে হাসপাতালের দাবি করোনায় আগেই মৃত্যু হয়েছে ওই দুই রোগীর। হাসপাতালের ৭০ জন কোভিড রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে ফেলা সম্ভব হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর।

আরও পড়ুন: ‘মুখে অ্যাসিড ছুড়ে মারব…’ খোদ সাংসদকে হুমকি!

পুলিশ জানিয়েছে, গতরাতে সাড়ে ১২ টা নাগাদ ভানদুপ এলাকার ওই বেসরকারি হাসপাতালে আগুন লাগে। একটি পাঁচতলা মলের তৃতীয় তলে অবস্থিত সেই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা চলছিল। আগুন লাগার পর গলগল করে হাসপাতাল থেকে কুণ্ডলীকৃত ধোঁয়া বেরোতে থাকে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসে দমকল। ‘অগ্নিদগ্ধ’ হয়ে মৃত্যু হয় দু’জন করোনা আক্রান্ত রোগীর। বাকি রোগীদের উদ্ধার করে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতালের ভিতরে আর কোনও রোগী আটকে আছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তারইমধ্যে হাসপাতালের তরফে একটি বিবৃতিতে দাবি করা হয়েছে, আগুনে মৃত্যু হয়নি কারও। করোনায় মৃত দু’জনের দেহ উদ্ধার করা হয়েছে। পরে বৃহন্মুম্বই পুরনিগমের তরফে জানানো হয়, ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০।

তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও স্পষ্ট নয়। দমকল সূত্রে খবর, ‘চতুর্থ পর্যায়ের’ (লেভেল ৪) আগুন লেগেছিল। কী কারণে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তারইমধ্যে ঘটনাস্থলে যান মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। মুম্বইয়ের বুকে মলের মধ্যে হাসপাতাল চলছে কীভাবে, তাতে অবাক হয়ে যান। বলেন, ‘আগুনের কারণ খতিয়ে দেখা হচ্ছে। জীবনে এই প্রথম মলের মধ্যে কোনও হাসপাতাল দেখলাম।’ সঙ্গে হুঁশিয়ারি দেন, মলের মধ্যে হাসপাতাল চালানোর ক্ষেত্রে যদি কোনওরকম অনিয়ম ধরা পড়ে, তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: ভোটের উত্তাপে পরপর ২ দিনে ফের কমল পেট্রল-ডিজেলের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest