হাথরাসে নির্যাতিতার পরিবার CBI তদন্ত চায় না,বয়ান রেকর্ড করল SIT

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবারই SIT-এর আধিকারিকরা নির্যাতিতার পরিবারের বয়ান রেকর্ড করেছেন। আর তারপরই তাঁরা জানান, নির্যাতিতার বাড়ির লোকেরা CBI তদন্ত চান না। বরং বিচারবিভাগীয় প্রক্রিয়াতেই আস্থা তাঁদের। এটা যে পরিবারের স্বাভাবিক চাওয়া নয়, তা বুঝতে সাংবাদিক হবার প্রয়োজন নেই। সামান্য বিবেচনা যাঁর আছে, তিনি তা বুঝতে পারবেন।

চাপে পড়ে শনিবারই এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেন যোগী (Yogi Adityanath)। কিন্তু SIT-কে দেওয়া বয়ানে সামনে এল অন্য কথা। CBI তদন্ত নাকি চাইছেই না পরিবার। দলিত নির্যাতিতার মা জানিয়েছেন, গ্রামের উঁচু শ্রেণির অনেকেই তাঁদের গ্রাম থেকে তাড়ানোর হুমকি দিচ্ছেন।

আরও পড়ুন : উন্নাও, কাঠুয়া কাণ্ডের পুনরাবৃত্তি! হাথরাস অভিযুক্তদের সমর্থনে সভার আয়োজন বিজেপির

পরিবারের আর এক সদস্যের দাবি, ‘‘আমাদের বারবার চাপ দেওয়া হচ্ছিল গ্রাম অধিকারীর সঙ্গে কথা বলে ব্যাপারটা মিটমাট করে নিতে। কিন্তু আমরা ন্যায় চাই।’’ সবমিলিয়ে তদন্ত কোন দিকে গড়ায় তা নিয়ে জটিলতা তৈরি হচ্ছে। এদিনই আবার নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার কথা ভিম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদের।

উত্তরপ্রদেশ সরকার নির্যাতিতার পরিবারের জন্য ইতিমধ্যেই ২৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য, একটি বাড়ি ও পরিবারের কোনও একজন সদস্যের জন্য চাকরির প্রস্তাব দিয়েছে। কিন্তু পরিবারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তাদের ওসব দরকার নেই। বরং মামলাটি ফাস্ট ট্র্যাক কোর্টে হোক। পুরো বিষয়টি খতিয়ে তদন্ত করুক সিট। যদিও পরিবার কি বলছে তা জানার কোনো উপায় নেই। গোটা দেশের সামনে যোগীর পুলিশের উলঙ্গ রূপ স্পষ্ট হয়ে উঠেছে। যে রাজ্যে ডিএম নিজে গিয়ে নির্যাতিতার পরিবারকে হুমকি দেয়, সেখানে আইন শৃঙ্খলা ভালো বলবে বোধহয় গোস্বামীও বিশ্বাস করবে না।

অসহায় দলিত পরিবারটি কি বলছে তা জানে না কেউ। যা মিলছে তা পুলিশের বয়ান। হঠাৎ তারা কেনই বা বলবে সিবিআই চায়না? তবে তারা যদি সিবিআইয়ের পাফর্মেন্স দেখে সেকথা বলে থাকে তাহলে অবশ্য বুঝতে তারা ভীষণ সচেতন নাগরিক। সিবিআই ময়দানে নামলে আদৌ কি কিছু হবে ? নাকি পিছু পিছু এনসিবি নামবে? তখন সবটা হয়ত হয়ে যাবে গাঁজা কেস। সুশান্ত মৃত্যু মামলায় সেটাই দেখছে গোটা দেশ।

আরও পড়ুন : শুটিং চলাকালীন অসুস্থ, করোনা আক্রান্ত বাহুবলীখ্যাত অভিনেত্রী তামান্না ভাটিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest