কঙ্গনাকে ওয়াই প্লাস নিরাপত্তা কেন, কেন্দ্রকে নিশানা মহুয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কঙ্গনা রানাউতকে (Kangana Ranaut) নিয়ে সরগরম রাজনৈতিক মহলও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সম্প্রতি তাঁকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেবে বলেই স্থির করেছে। আর তা নিয়েই বিভিন্ন মহলে উঠেছে বিরোধিতার সুর। কেন একজন বলিউড অভিনেত্রীকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন করেন বাংলার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র জানতে চান বলিউড তারকাদের ওয়াই প্লাস নিরাপত্তা দিয়ে খামোকা অর্থের অপচয় করা হচ্ছে কেন?এই প্রশ্ন তিনি ছুড়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশে।

আরও পড়ুন : খাবারের টোপ দিয়ে পাচারের চেষ্টা! খাস কলকাতায় উদ্ধার ২১ শিশু, ধৃত ৩

কঙ্গনাকে নিরাপত্তা দেওয়া নিয়ে সোমবার দিনভর তর্ক বিতর্কের সাক্ষী থেকে থেকেছে টুইটার। রাতে তা নিয়ে সরব হন মহুয়া মৈত্রও। তিনি লেখেন, ‘‘ভারতে প্রতি এক লক্ষ জনসংখ্যায় ১৩৮ জন পুলিশ রয়েছেন। সাধারণ মানুষকে পুলিশি নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে বিশ্বের ৭১টি দেশের মধ্যে নীচের দিক থেকে ভারত পঞ্চম স্থানে রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাই, এর চেয়ে ভাল কোনও কাজে কি সরকারি অর্থ ব্যবহার করা যেত না?’’

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনীল দেশমুখও। তবে এসব বিষয়ে কান দিতে নারাজ বলিউডের কুইন। পরিবর্তে কেন্দ্রের এই সিদ্ধান্তের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন কঙ্গনা। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘ফ্যাসিস্টরা যে দেশপ্রেমিকদের কণ্ঠরোধ করতে পারবে না, সেটা আবার প্রমাণিত হল। অমিত শাহের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি একজন ভারতকন্যাকে সম্মান দিয়েছেন, তাঁর আত্মসম্মান এবং গর্ব রক্ষা করেছেন। তিনি চাইলে কিছুদিন পরও আমাকে মুম্বই যাওয়ার কথা বলতে পারেন।”

https://twitter.com/KanganaTeam/status/1302846165637971969?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1302846165637971969%7Ctwgr%5Eshare_3&ref_url=https%3A%2F%2Fbtvbharat.com%2Fwp-admin%2Fpost.php%3Fpost%3D4880action%3Dedit

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে হাতিয়ার করে গত দু’মাস ধরে বলিউডের প্রথম সারির অভিনেতা, পরিচালক এবং প্রযোজকদের লাগাতার আক্রমণ করে আসছেন কঙ্গনা। প্রথম দিকে তা সারা ফেললেও পরে লোকে কঙ্গনার উদ্দেশ্য নিয়েও প্রশ্ন করতে শুরু করে। অনেকে কঙ্গনার গলায় বিজেপির সুর শুনতে পান। সুচতুরভাবে গোটা বিষয়টি যে বিহার নির্বাচনের দিকে নিয়ে যাওয়া হচ্ছে তা বুঝতে অসুবিধা হচ্ছে না আম জনতার। যে কথা রাজনৈতিকভাবে বলতে বিজেপির অসুবিধা, সেকথা কঙ্গনা বলছেন অবলীলায়। সে কারণেই বিষয়টি মহারাষ্ট্র এবং বিহারের দ্বন্দ্ব হিসাবে উপস্থাপন করা হচ্ছে। সে কারণেই বিজেপির অনুচ্চারিত কথা শোনা যাচ্ছে কঙ্গনার গলায়। সে কারণেই শিবসেনা সরকারের বিরুদ্ধে মুখ খোলার সাহস দেখাচ্ছেন নায়িকা। তার পুস্কার হল y ক্যাটাগরির নিরাপত্তা।এমনটাই ওয়াকিবহাল মহলের ধারণা।

আরও পড়ুন :‘শিক্ষানীতিতে অতিরিক্ত সরকারি হস্তক্ষেপ নয়’,ঘোষণা করলেন মোদী

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest