Diwali Sweet for Good Luck

Diwali Sweet: দীপাবলিতে সৌভাগ্য ফিরবে এই ৪ মিষ্টিতেই, পুজোর থালায় রেখেছেন তো?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আলোর উৎসব দীপাবলি। এই আলোর উৎসব অন্ধকার দূর করে। সবাইকে এক করে দেয়। উৎসবের আনন্দ যাতে সবার মধ্যে ছড়িয়ে পড়ে সকলেই যাতে ভাল থাকেন সেটুকুই কিন্তু আমাদের চাওয়া। ধনতেরাস বা দীপাবলিতে সুন্দর করে লক্ষ্মীর আরাধনা করলে লক্ষ্মী তুষ্ট হন। ফলে অর্থের কোনও অভাব থাকে না। পাশাপাশি এদিন ভোগ প্রসাদের মধ্যে এই তিন খাবার অবশ্যই রাখতে বলা হয়। আলো, আলপনা, ফুল, প্রদীপে ঘর সাজিয়ে পুজোয় বসুন। সুন্দর, পরিচ্ছন্নতা এবং সৃজনশীলতা এই উৎসবের মূল।

এই পুজোর মূল আকর্ষণ হল বোঁদের লাড্ডু। আর তাই এদিনের পুজোয় প্লেটে বোঁদের লাড্ডু সাজিয়ে দিতে ভুলবেন না। গণেশের খুব প্রিয় এই লাড্ডু। সেই সঙ্গে পুজোর থালায় সাদা বাতাসা আর কাজু বরফিও অবশ্যই সাজিয়ে দেবেন।

আরও পড়ুন: Kojagari Lakshmi Puja 2022: জানুন এ বছরের কোজাগরী লক্ষ্মী পুজোর নির্ঘণ্ট

বানিয়ে নিন আটার হালুয়া। এই হালুয়া লক্ষ্মীর খুবই প্রিয়। কড়াইতে এক কাপ মাপের চিনি দিয়ে তাতে এক কাপ জল দিন। এবার তাই নিয়ে চিনির সিরাপ বানান। শুকনো কড়াইতে আটা দিয়ে নাড়তে থাকুন। এবার কড়াইতে এক কাপ ঘি দিয়ে কাজু, কিশমিশ আমন্ড ভেজে নিন। এবার ওর মধ্যে আটা মিশিয়ে দিন। এবার ওর মধ্যে চিনির সিরাপ মিশিয়ে নিন ধীরে ধীরে। ভাল করে শুকিয়ে নিলেই তৈরি আটার হালুয়া। এবার হাফ চামচ ঘি দিয়ে কাজু, কিশমিশ মিশিয়ে নিন।

এছাড়াও এই পুজোর অন্যতম আকর্ষণ গুলাব জামুন। আর তাই প্লেটে গুলাব জমুন রাখতে ভুলবেন না। লক্ষ্মী যেমন তুষ্ট হবেন তেমনই মনও ভরবে।

আরও পড়ুন: Dhanteras Shubh Muhurat : ধনতেরাসে এই সময় সোনা-রুপো কেনা সবচেয়ে শুভ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest