কব্জির মোচড়ে সেই পুরনো ফ্লিক…পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হায়দরাবাদ: তাঁর কব্জির মোচড়ে নেওয়া ফ্লিক একসময় দোলা দিত ক্রিকেটপ্রেমীর হৃদয়ে। ব্যাটিংকে করে তুলত শিল্প। ফেলে যাওয়া সেই সময়কেই কিছুটা ফিরিয়ে আনলেন মহম্মদ আজহারউদ্দিন।

সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিয়ো পোস্ট করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই ভিডিয়োতে দেখা গেছে হায়দরাবাদের ক্রিকেট স্টেডিয়ামে নিজের নামাঙ্কিত স্ট্যান্ডের সামনে ব্যাট করছেন আজহারউদ্দিন। দ্বিতীয় বলে সেই দুরন্ত ফ্লিক করলেন তিনি। যা মনে করিয়ে দিল পুরনো দিনের কথা। ৫৭ বছর বয়সেও ব্যাট হাতে শৈল্পিক স্বত্বা আজও অমর। নিজের পছন্দের শট মেরে তৃপ্ত প্রাক্তন অধিনায়ক।উপভোগ করেছেন স্বয়ং আজহারও। লিখেছেন, “পুরনো দিনগুলোর মতোই তো টাইমিং হচ্ছে।”

আরও পড়ুন: লকডাউনে ইনস্টা পোস্ট থেকে বিপুল টাকা আয় কোহলির, রোনাল্ডোর আয় তার ৫ গুন

সাধারণত সোশ্যাল মিডিয়াতে খুব একটা দেখা যায় না। আর যখন ব্যাট হাতে বাইশ গজে দাপিয়ে বেড়াতেন তখন চলতেন আপন খেয়ালে। অজিত ওয়াড়েকরের পরবর্তী সফল অধিনায়কের তকমা লেগেছিল তাঁর গায়ে। তিনি ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। খেলোয়াড় জীবনে তাঁর কব্জির মোচড়ে নেওয়া ফ্লিক দোলা দিয়ে যেত ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। আজহারের ব্যাটিংয়ে থাকত শিল্পের ছোঁয়া। সেই ফেলে আসা অতীতের কিছুটা সময়কে ফিরিয়ে আনলেন আজহারউদ্দিন নিজেই।

ক্রিকেটপ্রেমীরাও মুগ্ধ আজহারের এই ভিডিয়োতে। কব্জির মোচড়ে নেওয়া শটের প্রশংসা করে এক ভক্ত লিখেছেন, “ভোলা যায় না এমন ফ্লিক।” আর এক ভক্ত লিখেছেন, “আপনার ম্যাচগুলো দেখেই ক্রিকেট খেলতে শুরু করেছিলাম। আপনার মতোই টিশার্টের কলার তুলতাম। রানআউটের জন্য স্টাম্পে নিশানা করার স্টাইল, ইডেন গার্ডেন্সে সেঞ্চুরি করতে ভালবাসা, দক্ষিণ আফ্রিকার পিচে ক্লুজনারকে ক্রমাগত বাউন্ডারি মারা— এ সবই স্মৃতিতে তরতাজা।” এক জন লিখেছেন, “এখনও সেরা কব্জির মালিক।” দেশের হয়ে ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলেছেন আজহার। পাঁচ দিনের ফরম্যাটে তিনি করেছেন ৬২১৫ রান। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ৯৩৭৮ রান।

আরও পড়ুন: এবার কী আমিরশাহিতে আইপিএল? জোর চর্চা বোর্ড মহলে

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest