Bhuvneshwar Kumar To Retire? Star Indian Pacer Changes Instagram Bio To Spark Speculations

Bhuvneshwar Kumar: ‘ক্রিকেটার’ নয়, শুধুই ‘ইন্ডিয়ান’! হতাশায় খেলা ছাড়ছেন ভুবনেশ্বর?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় দলে তারকার ছড়াছড়ি। যে কারণে দল বাছাই করতে গিয়ে অনেক সময়ই হিমশিম খেতে নির্বাচকদের। সেই তারকাদের ভিড়েই কি এবার ক্রিকেটীয় জীবনে ইতি পড়তে চলেছে ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar)? তাঁর দেওয়া নতুন আপডেটে তেমন জল্পনাই যেন উসকে গেল।

৩৩ বছরের ভুবনেশ্বর এখনও ভারতের অন্যতম সেরা সুইং বোলার। দেশের হয়ে ২১টি টেস্ট, ১২১টি ওয়ান ডে ও ৮৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট নিয়েছেন সাকুল্যে ২৯৪টি। ভুবির ব্যাটের হাতও নিতান্ত মন্দ নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ৪টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর।

যদিও বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে রয়েছেন ভুবনেশ্বর। তিনি শেষবার টিম ইন্ডিয়ার হয়ে মাঠে নামেন ২০২২ সালের নভেম্বরে। নেপিয়ারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচটিই ছিল এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ভুবি শেষবার জাতীয় দলের হয়ে ওয়ান ডে খেলেন ২০২২ সালের জানুয়ারিতে।

আরও পড়ুন: India Vs West Indies: অভিষেক টেস্টে শতরান! আজহার, সৌরভদের ছুঁয়ে ফেললেন যশস্বী

কিন্তু ভারতের হয়ে আর কি কোনও দিন খেলতে দেখা যাবে না ভুবনেশ্বর কুমারকে? জোরে বোলার সম্প্রতি এমন একটি কাজ করেছেন, যার পরই এই জল্পনা তৈরি হয়েছে। ইনস্টাগ্রামের ‘বায়ো’তে (যাঁর প্রোফাইল, তাঁর সংক্ষিপ্ত পরিচয়) কিছু বদল করেছেন ভুবনেশ্বর। সেখান থেকে উড়িয়ে দিয়েছেন ‘ক্রিকেটার’ শব্দটি। এতেই জল্পনা তৈরি হয়েছে ভবিষ্যতে তাঁর জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে।

পাকিস্তানের বিরুদ্ধে ২০১২ সালে অভিষেক হয়েছিল তাঁর। খুব বেশি গতি না থাকলেও নির্দিষ্ট লাইন-লেংথে বল করে যাওয়ার কারণে সুনাম অর্জন করেছিলেন। সীমিত ওভারের ক্রিকেটে তাঁকে ছাড়া দল গঠন করার কথা ভাবাই যেত না। এখন তিন ফরম্যাটের কোনওটিতেই সুযোগ পান না। মহম্মদ সিরাজ, উমরান মালিক, আরশদীপ সিংহ, মুকেশ কুমাররা এসে যাওয়ায় জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখা নিয়ে এমনিতেই অনেক প্রতিযোগিতার মুখে পড়তে হয়েছিল তাঁকে। তার উপর খারাপ ফর্মের কারণে জাতীয় দলের জন্যে এখন আর তাঁকে বিবেচনা করা হয় না। ফলে অদূর ভবিষ্যতে ভুবনেশ্বর অবসর নিতে পারেন, এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: Yuvraj Singh: যুবরাজের পরিবারকে ব্ল্যাকমেল করে টাকা নেওয়ার চেষ্টা, গ্রেফতার মহিলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest