Team India creat World Record in South Africa

Team India সবচেয়ে কম বল খেলে কেপটাউন টেস্ট জয় ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইতিহাসে স্থান করে নিল ভারতীয় দল।কেপ টাউনে মাত্র দেড় দিনে টেস্ট জিতে নিল ভারত। এর আগে কখনও এই মাঠে টেস্ট জিততে পারেনি তারা।  মাত্র দেড়দিনে কেপটাউন টেস্ট জয়ের সঙ্গে সঙ্গে রোহিতদের নামের পাশে বিশ্বরেকর্ডের তকমা বসে গেল।ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে সদ্য শেষ হওয়া টেস্ট ম্যাচটিতে খেলা হয়েছে মোট ১০৭ ওভার, খেলা হয়েছে ৬৪২টি বল। এত কম সময়ে এর আগে কোনও টেস্ট ম্যাচ শেষ হয়নি। এর আগে ১৯৩২ সালে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচ শেষ হয়েছিল ১০৯.২ ওভার, মোট ৬৫৬ বল খেলা হয়েছিল।এমনকী ১৯৩৫ সালে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মধ্যে ম্যাচে খেলা হয়েছিল ৬৭২ বল। দুটি অ্যাসেজ সিরিজের খেলাও হয়েছিল কম বল খেলে। একটি ম্যাচ শেষ হয় ৭৮৮ বলে, আর অন্যটি শেষ হয়েছিল ৭৯২ বলে।

২০১১ সালের পরে আবারও ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার মাঠে টেস্ট সিরিজ ড্র করল। রোহিতদের এই ম্যাচে ইতিহাস গড়ার দাবিদার দলের দুই পেস বোলার। বুমরা দ্বিতীয় ইনিংসে ও প্রথম ইনিংসে সিরাজ যেভাবে বিপক্ষ ব্যাটারদের ধ্বংস করেছেন, তাতেই খেলার ফয়সালা হয়ে গিয়েছিল। মহম্মদ শামির অভাব টেরই পাওয়া যায়নি।

কেপ টাউনে প্রথম বারের মতো টেস্ট জিতেছে ভারত। সিরিজে সমতা ফেরানোও হয়েছে। স্বাভাবিক ভাবেই ম্যাচের পরে শিবিরে খুশির রেশ। তার মাঝেই ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে যশপ্রীত বুমরার সঙ্গে খুনসুটিতে মাতলেন মহম্মদ সিরাজ। দু’জনের খুনসুটি দেখে হেসে ফেললেন সঞ্চালিকাও।

আসলে সিরাজ এখনও ইংরেজিতে তেমন সড়গড় নন। বুঝতে পারলেও বলতে পারেন না সে ভাবে। তাই অনুবাদক হিসেবে পাশে এনেছিলেন বুমরাকে। কিন্তু সঞ্চালিকার প্রথম প্রশ্নের জবাব ইংরেজিতেই সাবলীল ভাবে উত্তর দেন সিরাজ। পাশে দাঁড়িয়ে বুমরা অবাক হয়ে হাসতে থাকেন। উত্তর দেওয়া শেষ হলে বুমরা সতীর্থকে অনুরোধ করেন পরের প্রশ্নগুলির জবাব হিন্দিতে দিতে। তার পরে দু’জনেই হেসে গড়িয়ে পড়েন। সিরাজ বাকি প্রশ্নের উত্তর হিন্দিতেই দিয়েছেন। তার অনুবাদ করে দিয়েছেন বুমরা।

https://www.thenewsnest.com/sports-team-india-creat-world-record-in-south-africa

Team India creat World Record in South Africa

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest