Former tennis players commenting on Serena Williams retirement

Serena Williams: টেনিসকে বিদায় সেরেনার, US Open থেকে গিয়ে ছিটকে কেঁদে ফেললেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটি যুগের শেষ হল। টেনিস খেলার জন্য যাঁর জন্ম হয়েছিল, সেই সেরিনা উইলিয়ামস র‍্যাকেট তুলে রাখলেন। ১৯৯৯ সালে যে ইউএস ওপেন জিতে শুরু হয়েছিল সেরিনার গ্র্যান্ড স্ল্যাম জয়যাত্রা, সেই গ্র্যান্ড স্ল্যামেই শেষ ম্যাচ খেললেন তিনি। ঝুলিতে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম (শুধু সিঙ্গলসে)। রয়েছে অলিম্পিক্সে সোনা।

তবু সম্ভাব্য শেষটা রূপকথার মতো হল না। যুক্তরাষ্ট্র ওপেনের তৃতীয় রাউন্ড থেকে ছিটকে গেলেন সেরেনা উইলিয়ামস। তিন ঘণ্টা পাঁচ মিনিটের রূদ্ধশ্বাস লড়াইয়ে অস্ট্রেলিয়ার আজলা টোমলজানকোভিচের বিরুদ্ধে ৭-৫, ৬-৭ (৪/৭), ৬-১ ব্যবধানে গেমে হেরে গেলেন ২৩ টি গ্র্যান্ডস্ল্যাম (সিঙ্গলস) জয়ী।

এ বারের ইউএস ওপেনের প্রথম দুটো রাউন্ডে যেভাবে জিতেছিলেন সেরেনা, তাতে টেনিস বিশেষজ্ঞরা মনে করছিল, ২৪তম গ্র্যান্ড স্লামটা এ বার ফ্লাশিং মিডো থেকে নিয়ে যাবেন সেরেনা। শেষ অবধি তা সম্ভব হল না। ৪১ ছুঁই ছুঁই সেরেনা তৃতীয় রাউন্ডের প্রথম সেটে ৭-৫ জিতেছিলেন। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান অজি টেনিস প্লেয়ার আজলা। দ্বিতীয় সেটে টাইব্রেকারে ৬-৭ হেরে যান সেরেনা। এরপর তৃতীয় সেটেও আর ম্যাচে ফিরতে পারেননি সেরেনা। ৬-১ শেষ সেটটা হেরে গিয়ে এ বারের ইউএস ওপেন যাত্রা শেষ হল সেরেনার।

আরও পড়ুন: India-Pakistan ম্যাচের বসে দেখার টিকিট শেষ, দাঁড়িয়ে দেখতে হবে খেলা, দাম কত জানেন?

টেনিসপ্রেমীরা কি শেষ বার টেনিস কোর্টে সেরেনা উইলিয়ামসকে দেখলেন? এই মুহূর্তে এটাই সবচেয়ে বড় আলোচনার বিষয়। ছ’বারের ইউএস ওপেনজয়ী সেরেনা ম্যাচের শেষে কাঁদতে কাঁদতে বলেন, “এখানে উপস্থিত সকলকে আমি ধন্যবাদ জানাই। তোমরা সবাই ভীষণ ভালো। যারা এত বছর ধরে, বলা ভালো কয়েক দশক ধরে আমার পাশে রয়েছে। ধন্যবাদ বাবা। আমি জানি বাবা নিশ্চই আমাকে দেখছে। আমি আমার মা-বাবার প্রতি কৃতজ্ঞ। তাদের হাত ধরেই আমার টেনিস জীবন শুরু।”

ইউএস ওপেন খেতাবটা এ বার সেরেনা জিতে নিলে মার্গারেট কোর্টকে ছুঁয়ে ফেলতেন। সেটাই হল না। যার আক্ষেপ থেকে যাবে সেরেনার এবং তাঁর আপামর ফ্যানেদের।

আরও পড়ুন: Asia Cup Super 4 schedule: রবিবার ফের ভারত-পাক মহারণ, জেনে নিন সুপার ৪ -এর সময়সূচি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest