IPL 2021: Shah Rukh Khan's KKR in front of a hat trick of victory

IPL 2021: মরুশহরে জয়ের হ্যাটট্রিকের সামনে শাহরুখ খানের কেকেআর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে লড়াই চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্সের (CSK vs KKR) ৷ আমিরশাহীতে এবারের আইপিএলের দ্বিতীয় পর্বে দুই দলেরই শুরুটা ভালো হয়েছে ৷ তাই আজকের ম্যাচে দু’দলই তাদের প্রথম একাদশে কোনও পরিবর্তন করার সম্ভাবনা কম ৷ খুব প্রয়োজন ছাড়া উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না কেউই ৷

চেন্নাই পয়েন্ট টেবলে দু’নম্বরে রয়েছে ৷ অন্যদিকে আরসিবি (RCB) এবং মুম্বইয়ের (Mumbai Indians) বিরুদ্ধে জিতে কেকেআরও একলাফে উঠে এসেছে চার নম্বরে ৷ প্লে অফে জায়গা নিশ্চিত করতে ধোনি ব্রিগেডের প্রয়োজন আর মাত্র একটি জয় ৷ অন্যদিকে লড়াই জারি রেখের শাহরুখ খানের দল ৷ তাদের প্রায় সব ম্যাচই জেতা ছাড়া আর কোনও উপায় নেই ৷

আইপিএলের (IPL) দ্বিতীয় পর্যায় শুরুর আগেও অতি বড় সমর্থকরা ভাবেননি এমনটা হতে পারে। দ্বিতীয় পর্বের শুরুতেই জোড়া জয়। তাও আবার বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি (RCB), রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) হারিয়ে। এই পাল্টে যাওয়া কলকাতা নাইট রাইডার্সে একজনই অনুঘটক। তিনি ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। বাঁ-হাতি ওপেনার কেকেআরের খোলনলচে একাই পাল্টে দিলেন। তাঁর ভয়ডরহীন ক্রিকেট মর্গ্যানের (Eoin Morgan) দলের সম্পদ।

সুপার সানডে-তে সামনে ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকে চলতি আইপিএলে দুরন্ত ছন্দে। দ্বিতীয় পর্যায়েও জোড়া জয় দিয়ে মরুশহরে অভিযান শুরু করেছেন ধোনিরা। সিএসকের বিরুদ্ধে মাঠে নামার আগে তাই সতর্ক ম্যাকালামের ছেলেরা। চেন্নাইকে হারালে পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার পাশাপাশি প্লে অফের আশাও টিকে থাকবে। ৯ ম্যাচে নাইটদের ঝুলিতে ৮ পয়েন্ট। যা পরিস্থিতি, তাতে প্রতিটা ম্যাচই একরকম ডু অর ডাই মর্গ্যানদের কাছে। ধোনিদের বিরুদ্ধে ম্যাচেও উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাইছে নাইট টিম ম্যানেজমেন্ট।

তবে কেকেআর আর সিএসকে দুই শিবিরকেই চিন্তায় রাখবে মরুশহরের আবহাওয়া। তামপাত্রা ৩৭ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। আর্দ্রতা ৫৫ শতাংশ। তার ওপর ম্যাচ দুপুরে। উইকেট ব্যাটসম্যানদের পক্ষে হলেও কিছুটা টার্ন করতে পারে। তাই স্পিনারদের অ্যাডভান্টেজ কিছুটা হলেও থাকবে। সিএসকের বিরুদ্ধে এখনও পর্যন্ত ২৬ বার মুখোমুখি হয়েছে কেকেআর। তার মধ্যে ১৬ বারই জিতেছে চেন্নাই। কলকাতা ৯ বার। মরুশহরে দু’বারের সাক্ষাতে দুই দলই একবার করে জিতেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest