IPL 2023 Points Table: Updated standings after RCB vs CSK match

IPL 2023 Points Table: হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে বড় লাফ, ৩ নম্বরে CSK, কতটা নামল KKR?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিন্নাস্বামীতে রানের পাহাড় টপকানোর হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি চেন্নাইয়ের। ৮ রানের ব্যবধানে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচে জিতে একলাফে তিন ধাপ উপরে উঠল মহেন্দ্র সিংহ ধোনি ব্রিগেড। আইপিএলের লিগ তালিকায় ছয় নম্বরে থেকে খেলতে নেমেছিল সিএসকে (CSK)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) হারিয়ে তারা পৌঁছে গিয়েছে লিগ তালিকার তিন নম্বরে।  অন্য দিকে ম্যাচ হেরেও সপ্তম স্থানে থেকে গেলেন বিরাট কোহলিরা। যদিও পয়েন্ট টেবিলে নেমে যেতে হল কলকাতা নাইট রাইডার্সকে।

  • সোমবারের পর আগের মতোই শীর্ষে থাকল রাজস্থান রয়্যালস। ৫টি ম্যাচ খেলে চারটি ম্যাচ জিতেছে তারা। ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সঞ্জু স্যামসনের দল।
  • দ্বিতীয় স্থানে থাকল লখনউ সুপার জায়ান্টসও। ৫টি ম্যাচ খেলে ৩টি জিতেছেন লোকেশ রাহুলরা। চেন্নাইয়ের মতোই তাঁদের পয়েন্ট ৬। যদিও নেট রান রেটে এগিয়ে লখনউ। তাদের নেট রান রেট ০.৭৬১।
  • ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে মহেন্দ্র সিংহ ধোনিরা। চেন্নাইয়ের নেট রান রেট ০.২৬৫।
  • চতুর্থ এবং পঞ্চম স্থানে থাকা গুজরাত টাইটান্স এবং পঞ্জাব কিংসেরও ৫ ম্যাচে ৩টি করে জয়ের সুবাদে সংগ্রহ ৬ পয়েন্ট। কিন্তু গুজরাতের নেট রান রেট ০.১৯২ এবং পঞ্জাবের নেট রান রেট -০.১০৯।

আরও পড়ুন: IPL 2023: ১০ বলে মাত্র ৮ রান! কোহলিকে স্বার্থপর বললেন কিউই পেসার

  • চেন্নাইয়ের জয়ের ফলে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে নেমে গেল কেকেআর। ৫টি ম্যাচ খেলে ২টি জিতেছে কলকাতা। নীতীশ রানার দলের নেট রান রেট ০.৩২০।
  • সমসংখ্যক ম্যাচে বেঙ্গালুরুরও সংগ্রহ কলকাতার মতো ৪ পয়েন্ট। সপ্তম স্থানে রয়েছেন কোহলিরা। তাঁদের নেট রান রেট -০.৩১৮।
  • ২টি করে ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদও। তবে এই দুই দল সোমবার পর্যন্ত খেলেছে ৪টি করে ম্যাচ। অষ্টম স্থানে থাকা রোহিত শর্মাদের নেট রান রেট -০.৩৮৯। নবম স্থানে রয়েছে হায়দরাবাদ। এডেন মার্করামদের নেট রান রেট -০.৮২২।
  • পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। ৫টি ম্যাচ খেললেও জয় মুখ দেখতে পাননি ডেভিড ওয়ার্নাররা। তাঁদের ঝুলিতে কোনও পয়েন্ট নেই সোমবার পর্যন্ত। ওয়ার্নারদের নেট রান রেট -১.৪৮৮।

আরও পড়ুন: Sourav Ganguly Virat Kohli : ১২ ঘণ্টার পর কোহলিকে আনফলো সৌরভের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest