IPL Auction: Here Is How Much Money Each Franchise

IPL Auction: সাড়ে ৫ কোটি টাকা নিয়ে নামছে কেকেআর, বাকি ফ্র্যাঞ্চাইজির পকেটে কত কোটি?

আগামী মরসুমের আইপিএলের জন্য নিলাম হবে। তবে তা বড় করে নয়। আগের বারের নিলামের পরেও টাকা বেঁচে রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর হাতে। তার সঙ্গে আরও পাঁচ কোটি টাকা নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো নামবে নিলামে। ২৩ ডিসেম্বর কেরলের কোচিতে হবে আইপিএলের নিলাম (IPL Auction)। কোন দলের কাছে কত টাকা আছে? সেটা দেখে নিন।

  • গত নিলামের পরে সব থেকে বেশি টাকা রয়েছে পঞ্জাব কিংসের কাছে। আগের বারের বেঁচে যাওয়া ৩ কোটি ৪৫ লক্ষ টাকার সঙ্গে আরও ৫ কোটি অর্থাৎ মোট ৮ কোটি ৪৫ লক্ষ টাকা নিয়ে আগামী নিলামে নামবে প্রীতি জিন্টার দল।
  • চেন্নাই সুপার কিংসের কাছে বেঁচে রয়েছে ২ কোটি ৯৫ লক্ষ টাকা। অর্থাৎ, মহেন্দ্র সিংহ ধোনির দল নামবে মোট ৭ কোটি ৯৫ লক্ষ টাকা নিয়ে।
  • রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে আগের নিলামের পরে ১ কোটি ৫৫ লক্ষ টাকা বাকি আছে। এ বারের নিলামে মোট ৬ কোটি ৫৫ লক্ষ টাকা নিয়ে নামবে বিরাট কোহলির দল।

আরও পড়ুন: T20 World Cup 2022: ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটারের জামিন নাকচ, নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

  • রাজস্থান রয়্যালস আগের নিলামের পরে নিজেদের পকেটে রেখেছিল ৯৫ লক্ষ টাকা। অর্থাৎ, ৫ কোটি ৯৫ লক্ষ টাকা নিয়ে নামবে তারা।
  • কলকাতা নাইট রাইডার্সের কাছে রয়েছে ৪৫ লক্ষ টাকা। আগামী নিলামে ৫ কোটি ৪৫ লক্ষ টাকা নিয়ে নামবেন বেঙ্কি মাইসোররা।
  • গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সের কাছে রয়েছে ১৫ লক্ষ টাকা। এ বার মোট ৫ কোটি ১৫ লক্ষ টাকা নিয়ে নামবে তারা।
  • আগের নিলামের পরে মুম্বই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালসের কাছে বাকি রয়েছে ১০ লক্ষ টাকা। অর্থাৎ, আগামী নিলামে এই তিন ফ্র্যাঞ্চাইজি ৫ কোটি ১০ লক্ষ টাকা নিয়ে নামবে।
  • আগের নিলামে সব টাকা খরচ করে ফেলেছে লখনউ সুপার জায়ান্টস। তাই সব থেকে কম ৫ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নেবে সঞ্জীব গোয়েঙ্কার দল।

নিলামের আগে ১৫ নভেম্বরের মধ্যে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে দলগুলিকে। গত নিলামের পরে কয়েক জন ক্রিকেটার চোট পেয়েছিলেন। তাঁদের বদলি ক্রিকেটার নেওয়া হয়েছিল। এই নিলামের আগে জানাতে হবে, আগের ক্রিকেটার না তাঁদের পরিবর্ত ক্রিকেটার, কাকে ধরে রাখতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

আরও পড়ুন: Sourav Ganguly: ষড়যন্ত্র করে BCCI থেকে সরানো হয় সৌরভকে! মামলাকারীকে জরিমানা আদালতের