Lawsuit filed against Pakistan team for bringing national flag in practice

অনুশীলনে জাতীয় পতাকা, বাবর আজম সহ ২১জনের বিরুদ্ধে মামলা দায়ের বাংলাদেশে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনুশীলনের সময় জাতীয় পতাকা নিয়ে আসায় গোটা পাকিস্তান দলের বিরুদ্ধে মামলা দায়ের হল ঢাকার একটি আদালতে। অধিনায়ক বাবর আজম-সহ বাংলাদেশ দলের ২১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অভিযোগ, সরকারের অনুমতি ছাড়াই বাংলাদেশের মাটিতে বিদেশি পতাকা টাঙানো হয়েছে।

বাংলাদেশ বনাম পাকিস্তান (Bangladesh vs Pakistan) ম্যাচের অনুশীলনের দরুণ বাবর আজমের  (Babar Azam) নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team) মীরপুরে পাকিস্তানের জাতীয় পতাকা উত্তোলন করেছিল৷

এই ঘটনা নিয়ে গণ্ডগোল হওয়ার পরেই পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team) অনুশীলনের সময় নিজেদের জাতীয় পতাকা উত্তোলনের অনুমতি চায়৷ এখন জানা যাচ্ছে এই ঘটনায় চাঞ্চল্যকর মোড় তৈরি হয়েছে৷ ঢাকায় পাকিস্তান দলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে৷ এই তালিকায় বাবর আজম (Babar Azam) সহ ২১ জন ক্রিকেটারের নামে দায়ের করা হয়েছে৷

বাংলাদেশের নিয়ম অনুযায়ী কোনও বিদেশি বাংলাদেশের মাটিতে নিজেদের দেশের পতাকা আনলে তাঁকে সরকারের অনুমোদন নিতে হয়। পাকিস্তানের ক্ষেত্রে সেই অনুমতি নেওয়া হয়নি। তবে মামলা এখনও গ্রহণ করা হয়নি বলেই জানা গিয়েছে। অভিযোগকারীর বক্তব্য শুনেছে আদালত। তবে পরবর্তী কোনও নির্দেশ দেওয়া হয়নি। পাকিস্তানের টিম ম্যানেজার ইমরাহিম বাদিজি জানিয়েছেন, গত দু’মাস ধরেই তাঁরা অনুশীলনে পতাকা নিয়ে যাচ্ছেন। এতে দলের মনোবল বেড়ে যায় বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু বাংলাদেশের তরফে এ ভাবে যে প্রতিবাদ জানানো হবে, সেটা তাঁরা ভাবেননি।

যদিও বাংলাদেশ বোর্ড এখনও এ বিষয়ে মুখ খোলেনি। পতাকা নিয়ে আসার ব্যাপারে সরকারি ভাবে কোনও নিষেধাজ্ঞাও এখনও জারি করা হয়নি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest