India vs Pakistan: India Beat Pakistan By 7 Wickets In World Cup Match

India vs Pakistan: বিশ্বকাপে আটে আট! আমদাবাদে পাকিস্তানকে হেলায় হারাল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৮-০। ভারত পাকিস্তান ম্যাচকে এক কথায় বলতে গেলে এভাবেই বলতে হবে। বিশ্বকাপের ইতিহাসে ভারত পাকিস্তানকে ৮টা ম্যাচে পরাস্ত করল।  ১৯৯২, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০১১, ২০১৫, ২০১৯ সালের পর এবার ২০২৩। সময় যত পরিবর্তন হয় ফল একই থাকে।শনিবার মেগা মঞ্চে ফের আরও একবার ভারত চূর্ণ করল পাকিস্তানকে সাত উইকেটে। পাক দলের প্রথমে ব্যাটিং নিয়ে ১৯১ রানের জবাবে ভারত ২০ ওভার আগেই সেই রান তুলে দিয়েছে।

প্রথমে ব্যাট করে পাকিস্তান ভারতের সামনে জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্য রাখেন। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের এই রান তৃতীয় নিম্নতম। জয়ের জন্য সহজ লক্ষ্য পেয়ে আগ্রাসী মেজাজে শুরু করেন রোহিতেরা। শাহিন শাহ আফ্রিদিকে প্রথম বলেই চার মারেন রোহিত। তিনি শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। ৬৩ বলে ৮৬ রান করে গিয়েছেন তিনি। ইনিংসে ছিল ছয়টি চার ও ছয়টি ওভার বাউন্ডারি। তিনি যেদিন খেলেন, সেদিন সতীর্থদের কাজ সহজ হয়ে যায়।

আরও পড়ুন: Asian Games 2023: পাকিস্তানকে ১০ গোল! এশিয়ান গেমসের হকিতে সেমিফাইনালে ভারত

এদিনও তাই হল, রোহিত যখন শাহিন আফ্রিদির বলে ক্যাচ দিয়ে ফিরলেন, সেইসময় দলকে জিততে করতে হবে মাত্র ৩৭ রান, হাতে ওভার ছিল ২৭ ওভার। সাত উইকেট রয়েছে। রোহিতের বড় ইনিংস খেলার সময় মনে হয়েছে আজও হয়তো সেঞ্চুরি আসবে।  এক লাখ ৩০ হাজার দর্শকের সামনে শতরান হাতছাড়া হলেও ম্যাচ হাতছাড়া হতে দিলেন না রোহিত।

এ দিন অবশ্য রান এল না বিরাট কোহলির (১৬) ব্যাটেও। তবে দায়িত্ব নিয়ে ব্যাট করলেন শ্রেয়স আয়ার। দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। শ্রেয়স খেললেন ৬২ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস। মারলেন ৩টি চার এবং ২টি ছয়। শেষ বেলায় সঙ্গে পেলেন লোকেশ রাহুলকে। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ১৮ রান করে।

ভারতের সফলতম বোলার বুমরা ১৯ রানে ২ উইকেট নিলেন। ভাল বল করলেন কুলদীপ যাদবও। ৩৫ রানে ২ উইকেট তাঁর। সিরাজ ২ উইকেট পেলেন ৫০ রান খরচ করে। হার্দিক পান্ডিয়া ৩৪ রান দিয়ে ২ উইকেট নিলেন। ৩৮ রানের বিনিয়ম ২ উইকেট রবীন্দ্র জাডেজার।

আরও পড়ুন: Mohammad Rizwan: গাজার ভাই-বোনদের সেঞ্চুরি উৎসর্গ, শাস্তির মুখে পরবেন পাক ব্যাটার?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest