Lucknow makes KL Rahul joint-highest-paid player in IPL history

IPL 2022: লখনউয়ের নতুন নেতা KL Rahul, কেনা হল রেকর্ড দাম দিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার আইপিএল-এ (IPL 2022) আটের বদলে অংশ নিচ্ছে ১০টি দল। গত ২৫ অক্টোবর জানা যায় যে, দুটি নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করছে এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি গ্রুপ (RPSG Group) ও বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital)।

আইপিএল দলের লখনউ-এর মালিকরা নিশ্চিত করেছেন যে তারা ভারতীয় ওপেনার কেএল রাহুল, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টোইনিস এবং ভারতের তরুণ আনক্যাপড স্পিনার রবি বিষ্ণোইকে দলে রাখবেন। লখনউ ফ্র্যাঞ্চাইজি নিশ্চিত করেছে যে আইপিএল ২০২২-এ, লখনউ দলের নেতৃত্বে থাকবেন কেএল রাহুল। লখনউ-এর নেতা ২০২০ এবং ২০২১ সালের আইপিএলে পঞ্জাব কিংসের নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন: কোহলি ক্যাপ্টেন্সি ছাড়তেই হুড়োহুড়ি! ক্যাপ্টেন হতে চান বুমরাহ, রাহুল

টিম ইন্ডিয়ার জার্সিতে নেতা হিসাবে এখনও জিততে পারেননি কেএল রাহুল, তবু আইপিএল-এ তার উপরেই ভরসা রাখলেন সঞ্জীব গোয়েঙ্কা। ১৭ কোটি টাকা দিয়ে রাহুলকে নিল লখনউ। এ ছাড়াও নবাবের শহরের হয়ে মাঠে নামবেন মার্কাস স্টোইনিস এবং রবি বিষ্ণোই। স্টোইনিসকে দলে নেওয়া হয়েছে ৯ কোটি ২০ লক্ষ টাকায়। বিষ্ণোই পাবেন ৪ কোটি টাকা।

১৭ কোটি টাকা দিয়ে রাহুলকে নিয়েছে লখনউ। এছাড়ও এসেছেন অজি অলরাউন্ডার মার্কাস স্টোইনিস (৯.২ কোটি টাকা)। রাহুলের পঞ্জাব দলের প্রাক্তন সতীর্থ রবি বিষ্ণোইকেও নিয়েছে গোয়েঙ্কার দল। যোধপুরের এই স্পিনার পাবেন ৪ কোটি টাকা। এই দলের হেড কোচ হিসাবে দায়িত্ব সামলাবেন অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)। মেন্টর হিসাবে থাকছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

আরও পড়ুন: Kohli Trolled: জাতীয় সঙ্গীতের সময় মুখে চিউয়িং গাম! ফ্যানদের রোষের মুখে বিরাট কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest