CBI Raid: cbi raid at tmc mla jafikul islam house found 1 kg gold, 35 lakh rupees

CBI Raid: ৩৫ লক্ষ টাকা, ১ কেজি সোনা! তৃণমূল বিধায়কের বাড়ি থেকে কলকাতা নিয়ে এল CBI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়োগ দুর্নীতির তদন্তে ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে তল্লাশি চালিয়ে ৩৫ লক্ষ টাকা পাওয়া গিয়েছে বলে সিবিআই সূত্রে খবর। শুক্রবার তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, জাফিকুলের বাড়ি থেকে ১ কেজি সোনা উদ্ধার হয়েছে। ওই সোনার বাজারমূল্য খতিয়ে দেখতে তা কলকাতায় নিয়ে এসেছেন তদন্তকারীরা।

বৃহস্পতিবার মুর্শিদাবাদের ডোমকলে তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে তল্লাশি চালিয়ে ৩৫ লক্ষ টাকা উদ্ধার করেন সিবিআই আধিকারিকরা। এর মধ্যে ১০ লক্ষ টাকা পাওয়া গিয়েছে জাফিকুলের খাটের তলা থেকে। সমস্ত টাকা বাজেয়াপ্ত করেছে সিবিআই। এই নিয়ে যখন শোরগোল চরমে তখন তদন্তকারী সংস্থার সূত্রে জানা গিয়েছে, জাফিকুলের বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ১ কেজি সোনার গয়না। এই বিপুল সোনার গয়না ক্রয় করার কোনও নথি দেখাতে পারেননি জাফিকুল। যার ফলে ওই গয়না বাজেয়াপ্ত করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতিতে বৃহস্পতিবার ডোমকলের তৃণমূল বিধায়কের বাড়িতে হানা দেয় সিবিআই। ঘণ্টার পর ঘণ্টা চলে তল্লাশি। তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলাম ১৩ বিএড কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের মালিক। সিবিআইয়ের দাবি, তাঁর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেআইনি নিয়োগের জন্য সুপারিশ পাঠানো হয়েছে।

বর্তমানের গোবিন্দপুরে ও তাঁর নিজের বাড়ির কাছে বিএড-ডিএড মিলিয়ে সাতটি কলেজ আছে জাফিকুলের মালিকানাধীন। এছাড়াও রয়েছে একটি করে ফার্মাসিস্ট ও পলিটেকনিক কলেজও। বিধায়কের একটি পেট্রল পাম্প আছে ডোমকলেই। সব মিলিয়ে ডোমকলে প্রচার, তিনি প্রায় একশো কোটি টাকার সম্পত্তির মালিক।

বিধায়ক জাফিকুল ইসলাম জানান, “ওই প্রতিষ্ঠানগুলি তিল তিল করে গড়া। সেখানে কোনও দুর্নীতি নেই। আর আমি নিয়োগ দুর্নীতিতে এক শতাংশও জড়িত নই। ব্যাঙ্ক থেকে ঋণ নিতে হয়েছে। সরকারী সুযোগ সুবিধা ও কিছু মানুষের সহযোগিতাও পেয়েছি। ওই একদিনের সিবিআই হানায় সব কিছু নষ্ট হতে পারে না।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest