Rohit opened his mouth on Jay Shah's comments, what the captain said about the Asia Cup in Pakistan

জয় শাহের মন্তব্যে মুখ খুললেন রোহিত, পাকিস্তানে এশিয়া কাপ নিয়ে যা বললেন অধিনায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেলবোর্নের মাটিতে শুরু ক্রিকেট জগতের সবচেয়ে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। এশিয়া কাপে হারের বদলা নিতে প্রস্তুত হচ্ছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। কিন্তু তারই মাঝে আগামী বছরে পাকিস্তানে গিয়ে ভারত এশিয়া কাপ খেলবে কিনা তা নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক। জয় শাহের মন্তব্য নিয়ে শনিবার মেলবোর্নে মুখ খুললেন ভারত অধিনায়ক।

শনিবার রোহিত বলেন, ‘‘আমার কাছে বিশ্বকাপ অনেক বেশি গুরুত্বপূর্ণ। সেটাতেই মন দিতে চাই। বাইরে কী হচ্ছে তা নিয়ে ভাবছি না। এটা নিয়ে চিন্তা করে কোনও লাভ নেই। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই ভাবছি আমরা।’’

২০২৩ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভার পর জয় শাহ বলেছিলেন, ‘‘আমরা পাকিস্তানে খেলতে যাব না। এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হতে পারে। পাকিস্তানে দল যাবে কি না সেই সিদ্ধান্ত সরকার নেয়। সেটা নিয়ে আমরা কোনও মন্তব্য করব না। ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হবে।’’

অমিত শাহ পুত্র জয় শাহের এ ভাবে ঘোষণা করে দেওয়া মানতে পারেননি অনেক প্রাক্তন পাক ক্রিকেটার। আক্রম বলেন, “আপনি  এ ভাবে হঠাৎ দাঁড়িয়ে বলতে পারেন না যে, পাকিস্তানে খেলতে যাব না । কাউন্সিল দায়িত্ব দিয়েছে পাকিস্তানকে এশিয়া কাপ আয়োজন করার।”

প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদিও টুইট করে লিখেছেন, “গত এক বছরে দুটো দলের মধ্যে কী অসাধারণ বন্ধুত্ব দেখা গিয়েছে। মনে হয়েছে ক্রিকেটারদের মধ্যে সব ঠিকঠাকই রয়েছে। তা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো একটা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কেন বিসিসিআইয়ের সচিব এ ধরনের কথা বললেন? ভারতের ক্রিকেট প্রশাসনে কতটা অনভিজ্ঞতা রয়েছে, সেটা এর থেকেই বোঝা যাচ্ছে।”

এদিন অবশ্য রোহিত বলেন, “আপাতত বিশ্বকাপেই ফোকাস করছি আমরা। কারণ এই টুর্নামেন্ট আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরে কী হবে না হবে, তা নিয়ে ভাবছি না। সেটা বিসিসিআই ঠিক করবে। আগামী কালের জন্য কীভাবে প্রস্তুতি নেব, সেদিকেই আমরা মনোযোগী।”

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest