The IPL was banned in Afghanistan during the Taliban era

তালিবানি জমানায় আফগানিস্তানে নিষিদ্ধ হল আইপিএল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হয়ে গিয়েছে আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব। তবে প্রথম ও দ্বিতীয় পর্বের মাঝে ঘটে গিয়েছে অনেক ঘটনা, যার মধ্যে অন্যতম হল আফগানিস্তানে তালিবান শাসনের আগমণ। আর এর জেরে আফগান জনতা তথা বিশ্ববাসীর কাছে আশঙ্কার বাতাবরণ তৈরি হয়েছে।

এবার আফগানিস্তানের ক্রিকেটপ্রেমীদের জন্য এল খারাপ খবর। আইপিএলের দ্বিতীয় পর্বের সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে সে দেশে। এর কারণ হিসেবে জানা গিয়েছে, লিগের সম্প্রচারে ইসলাম বিরোধী বিষয়গুলির প্রদর্শন করার জেরে এমন কড়া সিদ্ধান্ত নিয়েছে তালিবান সরকার।

এই নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম মোমান্দ টুইটারে লিখেছেন, “আফগানিস্তান জাতীয় রেডিও টেলিভিশন আইপিএল সম্প্রচার করবে না তালিবান সরকার। ইসলাম বিরোধী নানা বিষয়, যেমন মেয়েদের নৃত্য এবং খোলা চুলে মেয়েদের উপস্থিতি প্রদর্শন করা হচ্ছে।”

আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ২০ রানে হারায় চেন্নাই সুপার কিংস। কিন্তু এই নিষেধাজ্ঞা আফগান দর্শকদের জন্য বড় ধাক্কা, বিশেষ করে এই লিগে খেলবেন রশিদ খান, মহম্মদ নবি ও মুজিব উর রহমানের মত আফগানিস্তানের তারকা ক্রিকেটাররা।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest