Virat Kohli broke Sachin Tendulkar’s record in ICC event

Virat Kohli: সচিনের রেকর্ড ভাঙলেন বিরাট, ভারতীয় ব্যাটারদের শীর্ষে কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করতে নেমে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। চেন্নাইয়ের মাঠে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। ১৯৯ রান করে তারা। সেই রান তাড়া করতে নেমে ভারত ২ রানে ৩ উইকেট হারায়। বিরাটই দলের ভরসা হয়ে দাঁড়ান। দলকে বাঁচানো ছাড়াও রেকর্ড গড়লেন বিরাট । বিশ্বকাপে প্রথম ম্যাচে খেলতে নেমে বিরাট কোহলি ভাঙলেন সচিন তেন্ডুলকরের রেকর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট ৮৫ রানে আউট হন। কঠিন সময়ে দলকে টেনে তুলে তিনি জয়ের দোরগোড়ায় নিয়ে যায়। দলকে জিতিয়ে মাঠ ছাড়তে না পারলেও তিনি সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙলেন।

আইসিসি প্রতিযোগিতায় ৫৮টি ইনিংস খেলে সচিন করেছিলেন ২৭১৯ রান। বিরাট এ দিন ৬৪তম ইনিংস খেলছেন। সেই ইনিংসেই সচিনের রান টপকে গেলেন তিনি। ভারতীয়দের মধ্যে সচিন এবং বিরাট ছাড়া একমাত্র রোহিত শর্মা আইসিসি প্রতিযোগিতায় ২০০০ রানের গণ্ডি পার করেছেন।

রবিবার যদিও মাঠে নেমেই অনিল কুম্বলের রেকর্ড ভেঙে দেন বিরাট। অস্ট্রেলিয়া ব্যাট করার সময় স্লিপে ক্যাচ ধরেন বিরাট। সঙ্গে সঙ্গে ভারতীয়দের মধ্যে এক দিনের বিশ্বকাপে সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড গড়েন তিনি। টপকে যান অনিল কুম্বলেকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্যাটিংয়ে ভারত খারাপ শুরু করে। প্রথম চারজন ব্যাটারের মধ্যে তিনজন শূন্য রানে আউট হন। ২ রানে তিন উইকেট হারিয়ে তখন ২০০ রানের টার্গেট কঠিন লাগছিল। সেই সময় টেনে তোলেন বিরাট কোহলি ও কেএল রাহুল। ১৬৫ রানের পার্টনারশিপ তৈরি করেন দু’জনে। শুরুতেই উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে ওঠে ভারত। বিরাট ম্যাচ শেষ করতে না পারলেও রাহুল ম্যাচ শেষ করলেন ৯৭ রানে অপরাজিত থাকলেন তিনি ও ছয় মেরে স্টাইলে ম্যাচ জেতালেন। বিরাট ৮৫ রানে আউট হন। হার্দিক পান্ডিয়া শেষে নামলেও তাঁকে খুব একটা বেশি কষ্ট করতে হয়নি। তিনি ১১ রান করেন। ম্যাচের সেরা হন কেএল রাহুল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest