WB election 2021: নন্দীগ্রামে প্রাথমিক গণনায় এগিয়ে শুভেন্দু, পিছিয়ে মমতা

২০১১ সালে নন্দীগ্রাম আন্দোলনকে হাতিয়ার করে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। সেই সময় মমতার সেনাপতি ছিলেন শুভেন্দু।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১-এর গণনা। নন্দীগ্রামের হাইভোল্টেজ লড়াইয়ে দ্বিতীয় রাউন্ড এগিয়ে রয়েছেন শুভেন্দু অধিকারী, পিছিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়়। প্রথম থেকেই শুভেন্দু অধিকারী দাবি করে এসেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি ৫০ হাজার ভোটে হারাবেন। সত্যিই কি রাজ্যের মুখ্যমন্ত্রীকে হারাতে পারবেন শুভেন্দু? সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।  তবে প্রাথমিক গণনায় নিজের গড় নন্দীগ্রামে এগিয়েই রয়েছেন শিশিরপুত্র। তিনি পিছনে ফেলছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে ভোটের গণনা এখনও অনেক রাউন্ড বাকি।

২০১১ সালে নন্দীগ্রাম আন্দোলনকে হাতিয়ার করে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। সেই সময় মমতার সেনাপতি ছিলেন শুভেন্দু। তবে তারপর পরিস্থিতি বদলেছে।২০২১ বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। নন্দীগ্রাম থেকে পদ্ম প্রতীকে দাঁড়ান তিনি। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়কে দাঁড়ানোর চ্যালেঞ্জ জানান। মমতা বন্দ্যোপাধ্যায় সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন। দাঁড়ান নন্দীগ্রামে।

আরও পড়ুন: সামনে থেকেই হুঁশ করে ‘হাওয়া’ অনুব্রতর কনভয়! খুঁজে বেড়াচ্ছে ম্যাজিস্ট্রেট–কেন্দ্রীয় বাহিনী

নন্দীগ্রামে ভোট শেষে মমতা জানান, তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। একই কথা বলেন শুভেন্দুও। গতকাল আজ তক বাংলাকে ফোনে শুভেন্দু জানান, তিনিই জিতবেন। মমতাকে প্রায় হাফ লাখ ভোটে হারাবেন। যদিও একাধিক বুথ ফেরত সমীক্ষা দাবি করেছে, মমতাই এগিয়ে রয়েছেন এই আসনে।

এদিকে লড়াইয়ে রয়েছেন সংযুক্ত মোর্চার মীনাক্ষী মুখোপাধ্যায়ও। প্রচারে সাড়াও ফেলেন তিনি। যদিও তিনি কতটা ভালো ফল করতে পারবেন তা নিয়ে প্রশ্ন রয়েছে।

২০১৬ বিধানসভা ভোটে এই আসন থেকে তৃণমূলের টিকিটে ৮০ হাজারেরও বেশি ভোটে জেতেন শুভেন্দু অধিকারী। পেয়েছিলেন ৬৭ শতাংশ ভোট। এবারও কি তিনি পারবেন? উত্তর পাওয়া যাবে কয়েক ঘণ্টার মধ্যেই।

আরও পড়ুন: Live Updates: পার ম্যাজিক ফিগার, সংখ্যা গরিষ্টতার দিকে এগোচ্ছে তৃণমূল

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest