৫ আগস্ট রাম মন্দিরের ভূমি পুজো, হুগলির ত্রিবেণীর জল গেল অযোধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৫ আগস্ট ভূমি পূজনের জন্য রবিবার হুগলির ত্রিবেণী সঙ্গম থেকে জল তুলে তা পাঠানো হল সুদূর অযোধ্যায়।করোনা সংক্ৰমণ কমার নাম নেই। দিন দিন তা বাড়ছে। জগৎ সভায় একটু একটু করে ভারত এগোচ্ছে! তাতে কি ! আগামী ৫ আগস্ট অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির নির্মাণের প্রাথমিক পর্যায়ে ভূমি পূজন অনুষ্ঠান হতে চলেছে।

এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমন্ত্রণ জানানো হয়েছে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের। অযোধ্যায় এখন তার প্রস্তুতি তুঙ্গে। ত্রিবেণী গঙ্গা, কুন্তি ও সরস্বতী নদীর সঙ্গমস্থল। সেখানকার পবিত্র জল রাম মন্দিরের ভূমি পূজায় অন্যতম প্রয়োজনীয় উপকরণ।

আরও পড়ুন : ‘আইসিসি প্রধান হওয়ার আদর্শ ব্যক্তি সৌরভই’, এবার বললেন সাঙ্গাকারা

রবিবার ত্রিবেণী থেকে জল তুলে অযোধ্যায় পাঠানো উপলক্ষে বিশ্ব হিন্দু পরিষদ (VHP), হুগলি জেলার পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন কাকভোরে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত বিজেপির কার্যকর্তা-সহ বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা উপস্থিত হন হুগলির ত্রিবেণী ঘাটে।

পূজার্চনার পর পিতলের ঘট ভরতি সেই জল নিয়ে ত্রিবেণী থেকে সদস্যরা রওনা হয়ে যান কলকাতার বিশ্ব হিন্দু পরিষদের মুখ্য কার্যালয়ের উদ্দেশে। সেখান থেকে সোমবার সকাল আটটায় জল নিয়ে অযোধ্যার উদ্দেশে জেলা ও রাজ্যের কার্যকর্তারা রওনা দেবেন বলে জানা গিয়েছে।

এখন কী তাহলে আর করোনা সংক্রমণের আর তেমন ঝুঁকি নেই। আনলকের সঙ্গে করোনা ভাইরাসও পাততাড়ি গোটাচ্ছে ? নিজামউদিদন নিয়ে এই গেরুয়ায় শিবের লোকজন কে কেচ্ছাটাই না করেছিল। সঙ্গে পেয়ে গিয়েছিল দোসর মিডিয়াগুলিকে। করোনাকে সামনে রেখে প্রানভরে বিদ্বেষ প্রচার চালিয়েছিল একদল।

তবলীগ জামাতের লোকেদের অযথা কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল। করোনা সংক্ৰমণ সেদিন যা ছিল তার থেকে তা আরও ভয়াবহ হয়েছে। কিন্তু এখন তো রামমন্দিরের ভূমি পূজন। থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী। এতে দোষ নেই। রাম নামে কেটে যাবে দোষ। তবে প্রজ্ঞা সিং ঠাকুর বলছে হনুমান চালিশায় পালাবে করোনা।শাস্ত্র বলছে, প্রায় সাড়ে চারশো বছর পর রাম মন্দির তৈরির জন্য ভূমি পুজোর শুভ তিথি পাওয়া গিয়েছে। সেই তিথি ৫ আগস্ট।

আরও পড়ুন : কলকাতা ফেরার পরই ডাকল দিল্লি, বিজেপিতেই আছি, বললেন মুকুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest