বরাদ্দ আসনেই প্রার্থী দিতে পারছেন না আব্বাস সিদ্দিকি, বামেদের ফিরিয়ে দিল ৪টি আসন

আব্বাসের এই সিদ্ধান্তের ফলে পরোক্ষে কংগ্রেস কিছুটা স্বস্তিতে থাকবে বলাই চলে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) ‘গেমচেঞ্জার’ হওয়ার আকাঙ্খা নিয়ে ময়দানে নেমেছিল আইএসএফ (ISF)। দলের প্রধান আব্বাস সিদ্দিকি বামেদের কাছে থেকে (Abbas Siddiqui) চেয়েছিলেন কমপক্ষে ৩০টি আসন। কিন্তু, সেই ৩০টি আসনে দেওয়ার মতো প্রার্থীই পাচ্ছেন না সেকুলার ফ্রন্টের নেতারা, এমনটাই খবর সূত্রের। যে কারণে বামেদের (CPIM) সঙ্গে ৩০ আসনের সমঝোতা হলেও শেষ পর্যন্ত ২৬টি আসনেই লড়তে চলেছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট।

জোটপ্রক্রিয়ার শেষলগ্নে ISF-এর দাবি মেনে তাদের ৩০টি আসন ছেড়েছিল বামেরা। কিন্তু তার মধ্যে অন্তত ৪টি আসনে প্রার্থী খুঁজে পাচ্ছে না আব্বাস সিদ্দিকির দল।  ওই আসনগুলি বামেদের ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। ফলে মোট ৩৩টি আসনে লড়বে তারা। এর মধ্যে তাদের ৭টি আসন ছেড়েছে কংগ্রেস।

আরও পড়ুন: WB election 2021: ‘ব্রিগেডটাকে বি-গ্রেড করে দিয়েছে’, বিজেপি-কে কটাক্ষ মমতার

নন্দীগ্রাম আসনটি ISF-কে ছেড়েছিল বামেরা। সেই আসনে প্রার্থী দিতে পারেনি তারা। আসনটিতে প্রার্থী হয়েছেন SFI নেত্রী মীনাক্ষি। এছাড়া পুরুলিয়ার রঘুনাথপুর ও বাঁকুড়ার শালতোড়া আসনদুটিতেও প্রার্থী পায়নি ISF। ফলে সেই আসন ২টিও ফিরিয়ে দিতে হয়েছে বামেদের।

আব্বাসের এই সিদ্ধান্তের ফলে পরোক্ষে কংগ্রেস কিছুটা স্বস্তিতে থাকবে বলাই চলে। কেননা, বিগত কদিন যাবত আইএসএফ মালদা ও মুর্শিদাবাদেও আসন দাবি করছিল। কংগ্রেস যদিও আসনগুলি না ছাড়ার বিষয়ে একগুঁয়ে ছিল। আব্বাসের দলও কিছুটা জেদ ধরেই বসেছিল। তবে শেষ অবধি প্রার্থী না পাওয়ায় আগের দাবি থেকে সরে আসতে হচ্ছে আইএসএফ-কে। কংগ্রেসের কাছে থেকে প্রাপ্য আসনের ক্ষেত্রেও তারা যে নমনীয় হবে সেটা প্রত্যাশা করাই যায়।

আরও পড়ুন: ফের ভাইরাল বামেদের প্যারোডি: ‘লুঙ্গি ডান্সে’র সুরে তৃণমূল-বিজেপির কড়া সমালোচনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest