ফেসবুকে পোস্ট করে আত্মহননের চেষ্টা টলিপাড়ার চিত্রনাট্যকরের, পুলিশের তৎপরতায় বাঁচল যুবকের প্রাণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ১৪ জুন গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। এখনও শোকস্তব্ধ সিনেপ্রেমীরা। আর তারই মধ্যে মঙ্গলবার আত্মহননের চেষ্টা করলেন টলিপাড়ার এক চিত্রনাট্যকর। যে ঘটনায় ছড়ায় তীব্র চাঞ্চল্য।

পেশাগত ভাবে স্ক্রিপ্ট রাইটার ওই যুবক টলিউডের সঙ্গে যুক্ত । দক্ষিন কলকাতার রিজেন্ট পার্ক থানা এলাকায় পরিবারের সঙ্গে থাকেন । এদিন ফেসবুক পেজে  আত্মহত্যার ইঙ্গিত মিলতেই পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে পুলিশ । জানতে পারে, তিনি বাজারে কিছু কিনতে যাওয়ার জন্য বাড়ি থেকে বাড়িয়েছিলেন তিনি, তারপর থেকে অনেকটা সময় পেরিয়ে গেলে বাড়ি ফেরেনি । এরপর দ্রুততার সঙ্গে লালবাজার থেকে প্রথমে বিষয়টি জানানো হয় রিজেন্ট পার্ক থানায় । সেই খবর পেয়ে পুলিশ থেকে প্রথমে ওই যুবকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু যুবকের মোবাইল বন্ধ ছিল । তারপর ফেসবুকের সূত্র ধরেই তাঁর ওই যুবকের বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন সকলের সঙ্গে কথা বলা শুরু হয় । কিন্তু ওই যুবকের সন্ধান কোথাও মিলছিল না । এরপরেই সম্ভাব্য বেশ কিছু জায়গায় ওই যুবকের খোঁজ চালানো হয় । শেষপর্যন্ত বড়ুয়াপাড়ার একটি ঘরে তাঁর সন্ধান মেলে ।

আরও পড়ুন: NRS-এর পর মেডিক্যাল, করোনার উপসর্গে মৃত্যু হলে আর দেহ ফেরত পাবে না পরিবার

পুলিশ সূত্রে জানা গিয়েছে , যুবকের ফোন বন্ধ থাকার প্রথমে তাঁর খোঁজ মিলছিল না । ফলে তাঁর ফেসবুক পোস্টের টাওয়ার লোকেশন ট্রাক করা হয় । বহু তল্লাশির পর সন্ধান মেলে । কিন্তু ঘরের ভেতর থেকে দরজা বন্ধ করে ততক্ষণে তিনি বিষ খেয়ে নিয়েছেন । কোনওরকমে পুলিশ ফ্ল্যাটের দরজা ভেঙে তাঁকে উদ্ধার । অচৈতন্য অবস্থায় তাঁকে উদ্ধার ক্রে নিয়ে যাওয়া হয় এসএসকেএম   হাসপাতালে । সেখানেই প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয় ।

ওই স্ক্রিপ্ট রাইটার কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন । ইতিমধ্যেই পুলিশ তাঁর কাউন্সেলিংয়ের ব্যবস্থা করেছে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, তাঁর সঙ্গে বান্ধবীর মনোমালিন্য হয়েছিল । তার পরেই সে আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয় ।

সম্প্রতি বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা আত্মহত্যা রোখার ব্যাপারে তৎপরতা বাড়ানোর নির্দেশ দিয়েছেন । পাশাপাশি কলকাতার নাগরিকদেরো কোনও সমস্যায় খোলামেলাভাবে কথাবার্তা বলতে ১০০ ডায়ালে ফোন করে নিজেদের মনের কথা শেয়ার করার অনুরোধ জানিয়েছেন । তারপরেই এ দিনেই এই ঘটনায় পুলিশ যেভাবে তৎপর হয়ে উঠল , তাতে কলকাতা পুলিশের প্রশংসা করেছেন শহরের নাগরিকদের অনেকেই ।

আরও পড়ুন: কলকাতার ফুলবাগান মেট্রো স্টেশন সম্পূর্ণ রেডি, ছবি টুইট করলেন রেলমন্ত্রী গোয়েল

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest