২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত প্রায় সাড়ে ১৯ হাজার, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টেস্ট হয়েছে ৬৩ হাজার ৯৫টি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগের দিনের মতোই রবিবারেও রাজ্যে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা রইল ১৯ হাজারের উপরেই। তবে ধারাবাহিক ভাবে বাড়তে থাকা সুস্থতার হার এ দিনেও এগোল নিজের ছন্দেই।এ দিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৪১ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৯৩ হাজার ১৫৯।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮ হাজার ৪৫৪ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ৫৪ হাজার ৮০৫ জন। গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১২ হাজার ৩২৭ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ২৭ জন। গত ২৪ ঘণ্টায় ৮৬৩ জন সক্রিয় রোগী বেড়েছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার কিছুটা বেড়ে হয়েছে ৮৬.০৭ শতাংশ।

রাজ্যে দৈনিক সংক্রমণের হারে একটা স্থিতাবস্থা চলছে। তবে শুক্রবার সেটা ৩০ শতাংশে নীচে নেমে গেলেও এ দিন ফের তা উঠে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টেস্ট হয়েছে ৬৩ হাজার ৯৫টি। এর বিপরীতে সংক্রমণের হার ছিল ৩০.৮১ শতাংশ। রাজ্যের সামগ্রিক সংক্রমণের হার বর্তমানে রয়েছে ৯.০৫ শতাংশ। শনিবার পর্যন্ত মোট ১ কোটি ৯ লক্ষ ৬৮ হাজার ৭৪১টি নমুনা পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন: প্রতিশ্রুতি মত বাংলার কৃষকদের ১৮ হাজার টাকা দিন, মোদীকে চিঠি মমতার

ক্রমাগত টেস্টের সংখ্যা বাড়ার পরেও গত ২৬ এপ্রিলের পর থেকে কলকাতা এবং উত্তর ২৪ পরগণার দৈনিক সংক্রমণ কার্যত এক জায়গাতেই ঘোরাঘুরি করছে। ১২ দিন ধরে সংক্রমণ এক জায়গায় রয়েছে মানে বিশেষজ্ঞরা অনেকেই মনে করছেন এই দুই জেলায় সংক্রমণ সম্ভবত চূড়ার কাছাকাছি চলে এসেছে। এ দিকে গত ২৪ ঘণ্টায় দুই জেলাতেই সক্রিয় রোগীর সংখ্যায় আরও পতন হয়েছে।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৩,৯৬৬ এবং উত্তর ২৪ পরগণায় ৩,৯৯৭ জন আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৩,৬৭৮ এবং ৩,৪৬০ জন। কলকাতায় ২৮ এবং উত্তর ২৪ পরগণায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: আগামীকাল শপথ মমতা-মন্ত্রিসভার ,অর্থে ভরসা অমিতই, নয়া মুখ ১৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest