বদলে গেল নিয়ম! এই সংখ্যা না বসালে লাগবে না ফোন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীঘ্রই বদলাতে চলেছে ল্যান্ডলাইন থেকে মোবাইলে ফোন করার পদ্ধতি। আগামী ১৫ জানুয়ারী ২০২১ সাল থেকে দেশের মধ্যে ল্যান্ডলাইন থেকে মোবাইলে ফোন করলে মোবাইল নম্বরের আগে ‘০’ (শুন্য) বসাতে হবে।

গত ২০ নভেম্বর DoT তাদের ওয়েবসাইটে একটি সার্কুলার প্রকাশ করেন যাতে সকলে এই নিয়মের বিষয়ে ওয়াকিবহল থাকেন‌। এই বিষয়ে ব্যবহারকারীদের প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণের জন্যে শেষ সময়সীমা ১ জানুয়ারি ২০২১। যোগাযোগ মাধ্যমের এই পরিবর্তন সম্পর্কে ব্যবহারকারীদের সচেতন হয়ে, ফিক্সড লাইনে পরিবর্তন করা উচিত এবং তাঁদের ল্যান্ডলাইনগুলিতে ‘0’, অর্থাৎ এসটিডি কলিং সুবিধা থাকা উচিত।

আরও পড়ুন: Google Pay ব্যবহার করলে এবার কি ইউজার চার্জ লাগবে? কী জানাল সংস্থা

বর্তমান পরিস্থিতিতে, বেসিক বা ফিক্সড ফোন থেকে আন্তঃ-পরিষেবা অঞ্চলগুলিতে মোবাইল কলগুলিতে নম্বরের আগে ‘0’ ডায়াল করে ফোন করতে হবে। তবে, আগে “0 ‘ডায়াল না করে কোনও পরিষেবা অঞ্চলের মধ্যেই কোনও ল্যান্ড লাইন ফোন থেকে মোবাইল ফোন অ্যাক্সেস করা যায়।

ট্রাই- র তরফ থেকে জানানো হয়েছে যে, ডায়ালিং প্যাটার্নে এই পরিবর্তন ভবিষ্যতের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে মোবাইল পরিষেবাগুলির জন্যে ২ কোটি ৫৪৪ লক্ষ অতিরিক্ত সংখ্যক সংস্থান তৈরি করা হবে।

DoT -র ওয়েবসাইটে যেতে : ক্লিক করুন

মোবাইল ফোনের আবির্ভাব নিঃসন্দেহে বেশীরভাগ মানুষের জীবনে প্রভাব ফেলেছে। ভার্চুয়াল জগতের উপর মানুষের এতটাই আসক্তি এসেছে যে এটা থেকে বেরানোর কোনও উপায় নেই বলে মনে হয়। যদিও অনেক ক্ষেত্রে মোবাইল ফোনগুলির জন্যে তৈরি হওয়া সমস্যাগুলি ছাড়াও এটি মানবজীবনকে অত্যন্ত সহজ করে তুলেছে।

আরও পড়ুন: ভারতে PUBG-র পর এ বার কি তবে TikTok-এর ফেরার পালা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest