NZ vs PAK: নিউজিল্যান্ড সফরে করোনা আক্রান্ত পাকিস্তান দলের ৬ জন, সিরিজ ঘিরে উদ্বেগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান শিবিরের ৬ জন করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত হলেন। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। ৬ জন আক্রান্তের মধ্যে ৪ জনের শরীরে নতুন করে সংক্রমণ দেখা গিয়েছে। ২ জনের শরীরে আগেই সংক্রমণ ধরা পড়েছিল।

১৮ ডিসেম্বর থেকে শুরু পাকিস্তান ক্রিকেট দলের নিউ জিল্যান্ড সফর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং দুই টেস্টের সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল। সূচি অনুযায়ী ১৮, ২০, ২২ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। ২৬ ডিসেম্বর থেকে শুরু নিউ জিল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০২১ সালের তেসরা জানুয়ারি থেকে।

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে ইতিমধ্যেই সে দেশে পৌঁছে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। নিয়ম অনুযায়ী প্রতি ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়। সেখানেই ছয় ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। তাঁদেরকে আলাদা হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানানো হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে। তবে করোনা আক্রান্ত হলেও তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: WWE মঞ্চকে চিরবিদায় জানালেন আন্ডারটেকার, শেষ হল এক অধ্যায়

এর ফলে কোয়ারান্টাইনে থাকা পাক দলের সমস্ত সদস্যকেই ৪ বার করোনা টেস্টের মধ্যে দিয়ে যেতে হবে। আক্রান্তদের ইতিমধ্যেই আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকি সদস্যরা নেগেটিভ প্রমাণিত হওয়ার আগে পর্যন্ত তাঁদের অনুশীলনে নামার অনুমতি দেওয়া হবে না।

নিউজিল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগেই তারকা ওপেনার ফকর জামানের করোনা উপসর্গ দেখা দেওয়ায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁকে দেশেই রেখে যাওয়ার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। যদিও কিউয়ি সফরের জন্য নির্বাচিত ক্রিকেটারদের করোনা টেস্টে নেগেটিভ আসে ফকরের রিপোর্ট।

আরও পড়ুন: সাফল্য, ব্যর্থতা ও বিতর্কের অন্য নাম মারাদোন,তাঁর বর্ণময় জীবনের এই ঘটনাগুলি জানেন?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest