আগামীকাল অক্ষয় তৃতীয়া, লকডাউনের জেরে ভরসা অনলাইন বিক্রি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লাগাতার তিন দিন দেশের বাজারে সোনা উর্ধ্বমুখী। বৃহস্পতিবারের তুলনায় সোনার দাম ০.২% বাড়ল শুক্রবারে।

গত সপ্তাহ শেষ হয়েছিল সোনার দামে পতন দিয়ে। তার রেশ রয়ে গিয়েছিল নতুন সপ্তাহের গোড়াতেও। তবে তার পরে গত দুই দিন ধরে ভারতের বাজারে সোনার দাম বেড়ে চলেছে। এ দিন এমসিএক্স সূচকে জুন গোল্ড ফিউচার্সের দর অনুযায়ী প্রতি ১০ গ্রাম খাঁটি সোনার (২৪ ক্যারাট) দাম দাঁড়িয়েছে ৪৬,৫১১ টাকা।পাশাপাশি, এ দিন ০.৪% বেড়েছে রুপোর দামও। মে সিলভার ফিউচারের দর অনুযায়ী প্রতি কেজি রুপোর দাম এ দিন যাচ্ছে ৪১,৯৬০ টাকা।

দেশ জুড়েই চলছে লকডাউন । ঘরে বন্দী মানুষ । গুমোট চার দেওয়ালের মধ্যে কখনও কখনও হাঁপিয়ে উঠছে জীবন । তবু তার মধ্যেও নতুন আঙ্গিকে নতুন ভাবে জীবনকে ভালবাসতে শুরু করেছেন মানুষ । অন্ধকারের মধ্যেও হাতড়ে বেড়াচ্ছেন আলোর দিশা।করোনাকে রুখতে হয়তো কিছু কাজ বন্ধ রাখতে বাধ্য হয়েছি আমরা, কিন্তু তারপরেও এখনও বেঁচে আছে আশা, স্বপ্ন, বেঁচে আছে মানুষের বিশ্বাস। দেখতে দেখতে এসে পড়েছে বছরের সেই শুভ দিনগুলোও । এই সপ্তাহেই রয়েছে অক্ষয় তৃতীয়া ।

আরও পড়ুন:  World Book Day: স্মার্টফোনে নয়, এই গ্রাম আজও বুঁদ বইয়ের মায়াজালে

আগামী রবিবার, ২৬ এপ্রিল সেই শুভদিন । অক্ষয় তৃতীয়ায় সোনা, রুপো বা কোনও ধাতব জিনিস কেনা খুবই শুভ । এতে সংসারের সমৃদ্ধি ফুলেফেঁপে ওঠে । এই উপলক্ষ্যে ওই দিন বিভিন্ন সোনার দোকানেও দেয় বিপুল ছাড় । আর আজকাল অনলাইনেই কেনা যাচ্ছে সোনা । ব্যাঙ্ক থেকেও কিনতে পারেন । দেখে নিন ভিডিওতে ।

করোনাকে রুখতে হয়তো কিছু কাজ বন্ধ রাখতে বাধ্য হয়েছি আমরা, কিন্তু তারপরেও এখনও বেঁচে আছে আশা, স্বপ্ন, বেঁচে আছে মানুষের বিশ্বাস। দেখতে দেখতে এসে পড়েছে বছরের সেই শুভ দিনগুলোও । এই সপ্তাহেই রয়েছে অক্ষয় তৃতীয়া । আগামী রবিবার, ২৬ এপ্রিল সেই শুভদিন । অক্ষয় তৃতীয়ায় সোনা, রুপো বা কোনও ধাতব জিনিস কেনা খুবই শুভ । এতে সংসারের সমৃদ্ধি ফুলেফেঁপে ওঠে । এই উপলক্ষ্যে ওই দিন বিভিন্ন সোনার দোকানেও দেয় বিপুল ছাড় । আর আজকাল অনলাইনেই কেনা যাচ্ছে সোনা । ব্যাঙ্ক থেকেও কিনতে পারেন । দেখে নিন ভিডিওতে ।

আরও পড়ুন:  লকডাউনে কমেছে দূষণ, তিন দশক পরে কলকাতার ঘাটে ডলফিন

মিলউড কেন ইন্টারন্যাশনাল সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও নিশ ভাটের মতে, ‘করোনাভাইরাস সংক্রমণ রুখতে দেশজুড়ে লাকডাউন থাকার প্রভাব পড়বে চাহিদায়। গয়নার দোকান থেকে সরাসরি সোনা কিনতে পারবেন না গ্রাহকরা, তাই অনলাইন প্ল্যাটফর্মে কেনাবেচার পারদ চড়তে পারে। বেশ কিছু ডিজিটাল ওয়ালেট এবং সোনা বিপণি অনলাইন গোল্ড সেলস এবং গোল্ড সার্টিফিকেটের মতো পণ্য লঞ্চ করেছে।’

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest