Big relief for Anubrata, high court not interfering in 'grant' case

বড় স্বস্তি অনুব্রতর, ‘অনুদান’ মামলায় হস্তক্ষেপ নয় হাইকোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা হাইকোর্টে বড় স্বস্তি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। স্বস্তিতে বোলপুর পুরসভাও (Bolpur Municipal Corporation)। বোলপুর পুরসভায় বিল্ডিং প্ল্যান পাশের জন্য ‘অনুদান’ সংক্রান্ত মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট (Calcutta High Court)। এই মুহূর্তে CBI তদন্তের দাবিকে মান্যতা দিল না আদালত। বুধবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ওঠে এই মামলা। পর্যাপ্ত নথি না থাকায় এখনই মামলা শুনবে না হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

আদালতের পর্যবেক্ষণ, মামলার পক্ষে এই মুহূর্তে পর্যাপ্ত নথি নেই। প্রয়োজনীয় নথির জন্য পুরসভার চেয়ারপার্সনের কাছে আবেদন জানাতে পারেন মামলাকারি, জানিয়েছে আদালত। এক্ষেত্রে উপযুক্ত নথি নিয়ে প্রয়োজন ফের আদালতের দ্বারস্থ হতে পারেন মামলাকারি, এমনই নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

অভিযোগ ছিল, বোলপুর পুরসভায় বিল্ডিং প্ল্যান পাশ করানোর জন্য দিতে হত ‘অনুদান’। সেই মামলায় নাম জড়িয়েছিল অনুব্রতর। ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন মামলাকারীরা। কিন্তু এই মুহূর্তে সেই মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট। বুধবার ছিল সেই মামলার শুনানি। সিবিআই তদন্তের দাবিকেও এ দিন মান্যতা দেয়নি আদালত।

মূল অভিযোগ ছিল বোলপুর পুরসভার বিরুদ্ধে। বোলপুর পুরসভার বর্তমান চেয়ারপার্সন পর্ণা ঘোষ এবং তাঁর স্বামী সুদীপ্ত ঘোষের বিরুদ্ধেই ওই অনুদান নেওয়ার অভিযোগ ওঠে। তবে সেই গোটা চক্রের মাথা হিসেবে অনুব্রত মণ্ডলের নাম উল্লেখ করা হয়। পুরসভার নামে বিল ছাপিয়ে টাকা নেওয়া হত বলে দাবি করেছেন মামলাকারীরা। অভিযোগ, কাটমানি না দেওয়া হলে বাড়ি তৈরির প্ল্যান দেওয়া হত না।

প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, এই মুহূর্তে পর্যাপ্ত নথি নেই। প্রয়োজনীয় নথির জন্য পুরসভার চেয়ারপার্সনের কাছে মামলাকারীদের আবেদন জানাতে হবে। পুরসভা থেকে নথি সংগ্রহ করতে হবে। তারপর প্রয়োজন হলে মামলাকারীরা ফের আদালতের দ্বারস্থ হতে পারেন। এমনই নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest