Arpita's 3 and 8 fake company's bank accounts freeze ED, money laundering through Barasat based Textile Company?

Partha-Arpita case: ব্যাঙ্কে ২ কোটি! অর্পিতার ৩ ও ভুয়ো সংস্থার ৮ অ্যাকাউন্ট ফ্রিজ ইডির, নজরে বস্ত্র বিপণী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করল ইডি। পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ভুয়ো সংস্থার ৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতার আত্মীয় ও ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টও এবার খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

উল্লেখ্য, ইডি আগেই জানতে পেরেছিল যে ভুয়ো সংস্থা খুলে তার মাধ্যমে টাকা লেনদেন হত। এদিকে এই সংস্থাগুলি অর্পিতার নামে হলেও অভিনেত্রীর দাবি, তিনি এই সংস্থার কিছু জানেন না। এই আবহে পার্থর জামাই কল্যাণময়ের উপরও নজর রয়েছে ইডির। তবে কল্যাণময় নাকি বিদেশে রয়েছেন। কল্যাণময়কে বিদেশ থেকে পশ্চিমবঙ্গে ফিরে আসতে বলেছে ইডি।

আরও পড়ুন: TV in Local Train: লোকাল ট্রেনে টিভি! নতুন পরিষেবা চালু হাওড়ায়, নজরদারিতে বিশেষ ব্যবস্থা পূর্ব রেলের

রাজ্যের নিয়োগ ‘দুর্নীতি’ মামলার তদন্তে নেমে অপসারিত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। ইডি সূত্রে খবর, এক টেক্সটাইল সংস্থার সাহায্যে টাকা পাচার করা হত। বারাসতের এই টেক্সটাইল সংস্থার মালিকের সঙ্গে নাকি মধুর সম্পর্ক ছিল পার্থর। এমনকি সংস্থার একাধিক অনুষ্ঠানেও পার্থকে দেখা যেত। এই সংস্থার মালিকের সঙ্গে বিশেষ পরিচিতি ছিল অর্পিতারও।

এই সংস্থার পক্ষ থেকে নাকতলা উদয়ন সঙ্ঘের দুর্গাপুজোয় মোটা টাকা চাঁদা দেওয়া হত। খুব শীঘ্রই এই সংস্থার মালিককে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও ইডি সূত্রে জানা গিয়েছে। সূত্র মারফত এও জানা গিয়েছে যে, তদন্তের প্রথম থেকেই এই সংস্থার উপর নজর রাখছিল ইডি।

প্রসঙ্গত, তদন্তে নেমে অভিযুক্ত অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। যদিও অর্পিতার দাবি, এই সব টাকাই পার্থের। তবে এই টাকা উদ্ধারের পর থেকেই অর্পিতার সঙ্গে যোগ আছে, এমন একাধিক জায়গায় অভিযান চালিয়েছেন ইডি আধিকারিকেরা। উদ্ধার হয়েছে বহু গুরুত্বপূর্ণ নথিও। আর সেই সূত্র ধরেই তদন্ত এগোনো হচ্ছে বলেই জানা যাচ্ছে। পাশাপাশি, লাগাতার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পার্থ-অর্পিতাকে।

আরও পড়ুন: Krishna Kalyani: শুভেন্দুর হুমকির পরেই ইডি-র নোটিস পেলেন ‘দলবদলু’ কৃষ্ণ কল্যাণী, দিলেন জবাবও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest