Fake IPS arrested from Bali

Fake IPS: বালি থেকে গ্রেফতার ভুয়ো আইপিএস, পদস্থ কর্তাদের ছবি দেখিয়ে তোলাবাজির অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের কলকাতা পুলিশের (Kolkata Police) জালে ধরা পড়ল এক ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS Officer)। বালি থেকে কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হয় অঙ্কিত কুমার সিং নামে ওই ভুয়ো আইপিএস অফিসার। শুক্রবার ধৃতকে আদালতে পেশ করবে পুলিশ। নিজেদের হেফাজতে নিয়ে ধৃতকে জিজ্ঞাসাবাদের ভাবনা তদন্তকারীদের।

অভিযোগ, ভয় দেখিয়ে বিভিন্ন লোককে মেসেজ করে ব্ল্যাকমেল করতেন অঙ্কিত। শুধু তাই নয়, এই সমস্যা তিনি মিটিয়ে দিতে পারবেন বলেও মিথ্যা প্রতিশ্রুতি দিতেন। তার বিনিময়ে কারও কাছ থেকে ২ হাজার তো কারও কাছ থেকে লাখ টাকা দাবি করতেন বলেও অভিযোগ। আরও জানা গিয়েছে, মানুষের মধ্যে বিশ্বাসযোগ্যতা তৈরি করতে কলকাতা পুলিশের লোগো ব্যবহার করতেন অঙ্কিত। এমনকি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের ছবি ব্যবহার করে প্রতারণার ফাঁদে ফেলতেন বিভিন্ন লোককে।

আরও পড়ুন: PM-Kisan প্রকল্পে রাজ্যের প্রায় ১০ লক্ষ কৃষকের আবেদন নামঞ্জুর! কেন্দ্রকে চিঠি কৃষি দপ্তরের

বিষয়টি নজরে আসতেই অঙ্কিতের গতিবিধির উপর নজর রাখতে শুরু করে কলকাতা পুলিশ। তাঁকে যাতে পুলিশ ধরতে না পারে, সে জন্য পর পর তিনি ২৯টি হ্যান্ডসেট পাল্টান। কিন্তু শেষ রক্ষা হয়নি। অঙ্কিতের ফোনের আইপি অ্যাড্রেস চিহ্নিত করে সাইবার সেল। এর পরই বালি থেকে গ্রেফতার করা হয় তাঁকে। ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাকে নিজের হেফাজতে নিয়ে জেরার পরই প্রতারণার বিষয়টি আরও স্পষ্ট হবে বলেই মনে করছেন তদন্তকারীরা।

সম্প্রতি কসবার দেবাঞ্জন দেবের ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ড সামনে আসার পর থেকে শহরজুড়ে একের পর এক ভুয়ো আইপিএস, সিবিআই আধিকারিক, মানবাধিকার কমিশনের কর্মী, ন্যাশনাল ক্রাইম কন্ট্রোল ব্যুরোর ভুয়ো আধিকারিক পুলিশের জালে ধরা পড়েছে। দিনকয়েক আগে বেলঘরিয়ায় গ্রেপ্তার হয় ভুয়ো আইপিএস। রাজর্ষি ভট্টাচার্য নামে ওই প্রতারক নীল বাতি লাগানো গাড়ি চড়েও ঘুরে বেড়াত। তার গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকেও ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। রাজর্ষিও ঠিক অঙ্কিতের মতোই হুমকি দিয়ে আর্থিক প্রতারণা করত বলেই অভিযোগ। তারই মাঝে এবার ভুয়ো আধিকারিকদের তালিকায় নবতম সংযোজন অঙ্কিত।

আরও পড়ুন: হাওড়া নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত অন্তত ১, নিখোঁজ আরও ২

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest