Mamata Banerjee answers why she has chosen Spain for the foreign trip

Mamata Banerjee: ১১ দিনের বিদেশ সফরে মুখ্যমন্ত্রী, কেন স্পেন? জানালেন বিমানবন্দরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লগ্নিকে পাখির চোখ করে মঙ্গলবার সকালে বিদেশে পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মঙ্গলবার সকাল ৯টা নাগাদ দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে (Dumdum Airport) পৌঁছন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের সফরসূচির বিস্তারিত জানান। পাশাপাশি রাজ্যবাসীর উদ্দেশে তাঁর শুভেচ্ছাবার্তা, ”সকলে সুস্থ থাকবেন, ভাল থাকবেন।”

মঙ্গলবার সকালে কলকাতা বিমানবন্দর থেকে বিমানে দুবাই রওনা দিলেন। সেখান থেকে যাবেন স্পেনের রাজধানী মাদ্রিদ। তারপর বার্সেলোনা। বিমানে ওঠার আগে কেন স্পেনে যাচ্ছেন তাও জানিয়ে গিলেন মুখ্যমন্ত্রী।বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘স্পেন আমাদের বইমেলায় এসেছিল। আন্তর্জাতিক কলকাতা বইমেলায় তারা পার্টনার ছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য ইন্ডাস্ট্রি ভাল আছে। তাদের আমন্ত্রণেই আমরা যাচ্ছি। তাই দেখা যাক কী হয়। আমাদের এখানে ২১, ২২ ও ২৩ বিজনেস সম্মেলন আছে। ওরা বারবার আসে। কিন্তু, আমরা কেউ যাই না। সেইজন্যই এই ছোট্ট দেশটাকে বেছেছি।’

আরও পড়ুন: Cattle Smuggling Case: বাংলা থেকে দিল্লিতে চলে গেল গরু পাচার মামলা, চাপ বাড়ল অনুব্রতর

বিদেশ থেকে তিনি কী কোন চমক আনতে চলেছেন? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘চমক তো হতে পারে। প্রদীপ জ্বালানোর আগে প্রদীপে তেল ভরতে হয়। সেই জন্য যাচ্ছি।’  মুখ্যমন্ত্রীর এই সফরে সঙ্গী ইস্ট বেঙ্গল, মোহনবাগান এবং মহামেডান স্পোর্টিংয়ের এক জন করে প্রতিনিধি। পরে লন্ডন থেকে মাদ্রিদে এই দলে যোগ দেবেন প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ক্রিকেট বোর্ডের প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায়। এ ছাড়া তাঁর সঙ্গে শিল্পপতিদের একটি প্রতিনিধি দলও রয়েছে। ১১ দিনের বিদেশ সফর সেরে মমতা ফিরবেন ২৩ সেপ্টেম্বর।

বিদেশ যাওয়ার আগে সোমবার মুখ্যমন্ত্রী নবান্নে (Nabanna) বৈঠক করে জানিয়েছেন, তিনি ৫ বছর পর বিদেশ যাচ্ছেন। কারণ, এতদিন তাঁর বিদেশ যাওয়ার অনুমতি মেলেনি। এও জানান, খুব বেশি দূরে যাচ্ছেন না। যাতে রাজ্যের কোনও জরুরি প্রয়োজন হলে চটজলদি ফিরে আসতে পারেন। যদিও স্পেন (Spain) থেকে লগ্নি টানার লক্ষ্যে একাধিক কর্মসূচিতে ব্যস্ত থাকলেও নবান্নের ‘কন্ট্রোল’ তাঁর হাতেই থাকবে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে থাকবেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। সোমবার সাংবাদিক বৈঠকে তিনি নিজেই জানান, স্পেন থেকে রোজ দু’বেলা প্রেস বিবৃতি দিয়ে রোজকার খবরাখবর জানাবেন।

আরও পড়ুন: Howrah: ভাগ্নেকে কান ধরে ওঠবোস! স্কুলে ঢুকে শিক্ষকদের বেধড়ক মার মামা ও তাঁর বন্ধুদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest