Murshidabad: Terrible accident in Lalbagh! 14 workers fell ill due to gas leak

Murshidabad: লালবাগে ভয়ঙ্কর দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন শ্রমিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লালবাগে কাজ করার সময়ে গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন। মুর্শিদাবাদ জেলার লালবাগ মহকুমা রেজিষ্ট্রি অফিসের পাশে সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ কাজ করার সময়ে গ্যাস লিক হয়। অসুস্থ শ্রমিক-সহ এলাকার প্রায় ১৪ জন বাসিন্দা। গুরুতর অসুস্থ এগারো জনকে লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে চিকিৎসা জন্য। (Murshidabad Gas Leak Update)

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, আজ সকালে ওই রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত একটি জলের ট্যাঙ্ক ভাঙার কাজ চলছিল। এলাকারই কিছু শ্রমিক সেখানে কাজ করছিলেন। ট্যাঙ্ক ভাঙা পর্যন্ত সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু, বিপত্তি ঘটে সেখানে মাটি খোঁড়ার সময়। জেসিবি মেশিনে করে মাটি খোঁড়ার সময় ক্লোরিন গ্যাসের সিলিন্ডারে আঘাত লেগে সেটি ফেটে যায়। এরপরে পুরো এলাকা গ্যাসে ভরে যায়। গ্যাসের মারাত্মক বিষক্রিয়ায় আশপাশের বেশ কয়েকটি গাছ মারা যায়। সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন ১৪ জন শ্রমিক। আশেপাশে থাকা বেশ কয়েকটি জীবজন্তুও অসুস্থ হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় লালবাগ দমকলের একটি ইঞ্জিন। সেখানে তারা তড়িঘড়ি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: Mamata Banerjee : ৪৬ টি জেলা হতে পারে পশ্চিমবঙ্গে, বড়সড় ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী

গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ জনকে লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে চিকিৎসা জন্য। অন্যদিকে, একজনকে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার খবর পেয়ে লালবাগ মহকুমা হাসপাতালে পৌঁছয় মুর্শিদাবাদ পৌরসভার ভাইস চেয়ারম্যান মেহিদী আলম মির্জা। অন্যদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় লালবাগ দমকলের একটি ইঞ্জিন। দমকল বিভাগের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

দমকল আধিকারিকরা জানান, PHE জায়গায় অবস্থিত এই গ্যাস সিলিন্ডার মূলত জলের ট্যাঙ্কের কাজে ব্যবহৃত করা হয়। জলকে পরিশ্রুত করতেই এই গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে জলের ট্যাঙ্ক ভাঙার পরে এলাকা পরিষ্কার করছিল জেসিবি মেশিন দিয়ে। তখনই গ্যাস সিলিন্ডার লিক করতে থাকে। ধোঁওয়াতে ঢেকে যায় এলাকা। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

আরও পড়ুন: Berhampore Murder: “তুমি এতটাই সুন্দর, তোমাকে মন ভালোবাসতে চায়…”, সুশান্তর ইনস্টাজুড়ে শুধুই ‘প্রেম’ আর বিলাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest