WB Assembly: Bengal Assembly special session likely on Monday to pass bill on salary hike of MLAs, ministers

WB Assembly: পুজোর মুখে বেনজির অধিবেশন বিধানসভার, বড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্য বিধানসভায় বসতে চলেছে বিশেষ অধিবেশন।তৃণমূল সুত্রে জানা গেছে, আগামী সোমবার একদিনের জন্য বিধানসভায় বসবে অধিবেশন। কেন এই বিশেষ অধিবেশন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

তবে ওয়াকিবহাল মহলের ধারনা সম্ভবত রাজ্যের মন্ত্রী এবং বিধায়কদের বেতন বাড়ানোর যে সিদ্ধান্ত নিয়েছিলে মুখ্যমন্ত্রী,তা বিলে পরিণত করতেই একদিনের বিশেষ অধিবেশন ডাকা হয়েছে।মন্ত্রী ও বিধায়কদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করে দিয়েছেন। কিন্তু সেই সিদ্ধান্ত কার্যকর করতে বিধানসভায় বিল আনতে হবে। সরকার চাইছে পুজোর আগেই বিধায়কদের বেতন বাড়িয়ে দিতে। সেই লক্ষ্যে একপ্রকার নজিরবিহীনভাবে দ্বিতীয়ার দিন বসতে চলেছে বিধানসভার অধিবেশন।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে বসেছিল মন্ত্রিসভার বৈঠক। সেখানেই মুখ্যমন্ত্রী এ নিয়ে উদ্যোগ নিতে বলেন মন্ত্রীদের। তার পরই ঠিক হয়, সোমবার দ্বিতীয়ার দিন বিধানসভার অধিবেশন বসবে। দুটি বিলে সংশোধনী আনা হবে একদিনের এই অধিবেশনে। একটি হল The Bengal Legislative Assembly (Members emoluments) Act 1937। এই বিলটি হল বিধায়কদের বেতন বাড়ানোর জন্য। অপরটি হল West Bengal Salaries And Allowances Act 1952। এই বিলটি মন্ত্রীদের বেতন বাড়ানোর জন্য।

আরও পড়ুন: Vice Chancellor Case: বোসের ভূমিকায় ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট! আর কোনও অস্থায়ী উপাচার্য নিয়োগ করতে পারবেন না রাজ্যপাল

তবে সোমবার অর্থাৎ দ্বিতীয়ার দিন বিল পাশ হয়ে গেলেও সেটা পুজোর আগে আইনে পরিণত হবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। কারণ বিল পাশ হলেও সেটা আইনে পরিণত করতে রাজ্যপালের সই প্রয়োজন। আর রাজ্যপাল আদৌ এই বিলে ছাড়পত্র দেবেন কিনা, দিলেও কবে দেবেন, সেসব নিয়ে রীতিমতো সংশয় রয়েছে।

সম্প্রতি কেন্দ্রীয় সরকারও পাঁচ দিনের জন্য বিশেষ অধিবেশন ডেকেছিল।এই বিশেষ অধিবেশন নিয়েও অনেক জল্পনা হয়েছিল। এবার রাজ্য সরকারের ডাকা বিশেষ অধিবেশন নিয়েও রাজ্যে জারি রইল জল্পনা।

আরও পড়ুন: Puja Bonus: সিভিক ও আশাকর্মীদের বোনাস নিয়ে বড় ঘোষণা, ‘পক্ষপাতিত্ব’ র অভিযোগ উড়িয়ে দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest