Trending News: US Teacher Grows The World’s Heaviest Pumpkin Weighing 1,247 Kg; Sets New World Record

Trending News: ওজন ১২৪৭ কেজি! দানব আকৃতির কুমড়ো ফলিয়ে বাজিমাত কৃষকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

না দেখলে সত্যিই বিশ্বাস করা কঠিন। তাই হয়তো এমন হাজার হাজার মানুষ ভিড় করেছিলেন একটা কুমড়ো দেখতে। যা দেখার পর সকলেরই মনে হয়েছে এ কুমড়োর পাশে তাঁরা অতি ক্ষুদ্র এক জীব!

ওজন ২ হাজার ৭৪৯ পাউন্ড বা প্রায় ১,২৪৭ কেজি। বিশ্বসেরা বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের নামে নামকরণ করা বিশাল আকারের এই কুমড়ো ফলিয়ে পুরস্কার হিসেবে ৩০ হাজার ডলার পেয়েছেন ট্রাভিস জিয়েনজার নামে মিনেসোটার এক বাসিন্দা। আর বিশ্বের সবচেয়ে ভারি কুমড়োর স্বীকৃতি পেয়েছে তার এই ফসল।

আরও পড়ুন: Newborn: ২৬ আঙুল নিয়ে জন্মাল শিশু, দেবীর অবতার ভেবে প্রণাম ঠুকছে পরিবার

২০২২ সালেও তাঁর কুমড়োই প্রথম হয়েছিল। এবারও তাঁরই কুমড়ো প্রথম হল। ২০২২ সালে তাঁর কুমড়োর ওজন ছিল ১১৬১ কেজি। এবার তার চেয়েও বড় কুমড়ো ফলিয়ে তাক লাগিয়ে দিলেন ওই কৃষক। এবারও তাঁরই ঝুলিতে এল প্রথম পুরস্কার। সঙ্গে বাড়তি পাওনা একটি বিশ্বরেকর্ড। বিশ্বের সবচেয়ে বড় এবং সবচেয়ে বেশি ওজনের কুমড়ো ফলানোর বিশ্বরেকর্ড এখন তাঁরই শিরোপায়।

ট্রাভিস বলেছেন, ‘এটি অন্যরকম এক অনুভূতি ছিল’। তিনি জানান, গত ১০ এপ্রিল মিনেসোটায় ‘মাইকেল জর্ডানকে’ (কুমড়োর বীজ) রোপণ করেন তিনি এবং এটির যত্নে ১৫ হাজার ডলার ব্যয় করেন। প্রতিদিন গাছের গোড়ায় ১২ বার পানি দিতেন ট্রাভিস। বাড়তি যত্ন নেওয়ার কারণেই কুমড়োটি এত বড় হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: Viral Video: গাছ থেকে নদীতে লাফিয়ে কুমির শিকার চিতার, দেখবেন নাকি রোমহর্ষক ভিডিও?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest