2 motorcyclists killed in first accident on Padma Bridge

Padma Bridge: উদ্বোধনের পর দিনই দুর্ঘটনায় মৃত্যু ২ যুবকের,পদ্মা সেতুতে নিষিদ্ধ বাইক চলাচল

উদ্বোধনের পরদিনই বিপত্তি। পদ্মা সেতুতে (Padma Setu) পথ দুর্ঘটনা। প্রাণ গেল দুই যুবকের। বাইক চালিয়ে সেতু দিয়ে যাতায়াত করার সময় দুর্ঘটনাটি ঘটে। এদিকে, সোমবার সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে নিষিদ্ধ বাইক চলাচল।

জানা গিয়েছে, পদ্মা সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝামাঝি এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় যে দুই যুবকের মৃত্যু হয়েছে, তাঁদের নাম মহম্মদ আলমগীর হোসেন (২২) ও মহম্মদ ফজলু (২১)। তাঁদের বাড়ি দোহার থানায় এলাকায়।

আরও পড়ুন: Pope Francis: বিয়ের আগে অন্তরঙ্গ না হওয়াই আসল ভালবাসা, পোপের মন্তব্য ঘিরে বিতর্ক

শনিবারই মহা ধুমধামে উদ্বোধন করা হয় পদ্মা সেতু। গোটা বাংলাদেশের চোখ শনিবার সকালে পদ্মা সেতুর উদ্বোধনের দিকে ছিল। বাংলাদেশ সরকার এই কর্মসূচিকে ‘স্বপ্নের উন্মোচন’ আখ্যা দিয়েছে। সেতু উদ্বোধন করেছেন স্বয়ং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতা-ঢাকা সড়কপথে যেতে কমপক্ষে ১৬ ঘণ্টা সময় লাগত। পদ্মা সেতুর উপর দিয়ে গেলে সাড়ে ছ’ঘণ্টাতেই পৌঁছনো যাবে।  আর তার ২৪ ঘণ্টার মধ্যে সেতুতে বাইক দুর্ঘটনা বড়সড় প্রশ্ন তুলে দিল বলে মনে করা হচ্ছে।

এই ঘটনার পরেই পদ্মা সেতুতে সোমবার অর্থাৎ ২৭ জুন ভোর ৬টা থেকে মোটরবাইক চলাচল নিষিদ্ধ করেছে সরকার। সরকারি নির্দেশিকায় জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সেতুতে বাইক চলাচল বন্ধই থাকবে।  বিধিনিষেধ না মেনে পদ্মা সেতুতে টিকটক ভিডিও, গাড়ি থামিয়ে হাঁটাচলা কিংবা ছবি তুললে গুনতে হবে জরিমানা। মিলতে পারে কঠোর শাস্তিও।

আরও পড়ুন: Pakistan: বৃহৎ শিল্প ও ধনীদের ওপর ‘সুপার ট্যাক্স’ আরোপ, শাহবাজের ঘোষণার পরই পতন শেয়ার বাজারে