Aamir Liaquat Hussain, Pakistani politician and popular TV host, dies

ফাঁস হয়েছিল Bedroom Video! প্রয়াত পাকিস্তানের ‘মিম কিং’ Aamir Liaquat Hussain

প্রয়াত পাকিস্তানের সাংসদ আমির লিয়াকত হুসেইন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯। জানা গিয়েছে, বাড়িতে আচমকাই সংজ্ঞা হারান সাংসদ। প্রায় সঙ্গে সঙ্গেই আগা খান ইউনিভার্সিটি হসপিটালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু, শেষরক্ষা হয়নি।

বৃহস্পতিবার PTI নেতা জামাল সিদ্দিকী জানিয়েছেন, আমিরের এক কর্মচারী সাংসদের মৃত্যুর খবর দিয়েছেন তাঁকে। তবে ঠিক কী কারণে পাকিস্তানের এই রাজনীতিকের মৃত্যু হল তা এখনও পরিষ্কার নয়। হাসপাতাল কর্তৃপক্ষ পাক সংবাদমাধ্যমকে জানিয়েছে, ময়নাতদন্তের পরেই মৃত্যুর কারণ বলা সম্ভব। পাকিস্তানি মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বুধবার রাত থেকেই অসুস্থ বোধ করছিলেন সাংসদ। কিন্তু, হাসপাতালে যেতে চাননি তিনি। গভীর রাতে আচমকা তাঁর চিৎকার শুনে ছুটে আসেন কর্মচারী জাভেদ। অনেক ডেকেও সাড়া না মেলায় দরজা ভেঙে তাঁর সংজ্ঞাহীন দেহ উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

পাকিস্তানের পুলিশের তরফেও সাংসদের মৃত্যুর খবর নিশ্চিত করে জানানো হয়েছে, সাংসদের মরদেহ জিন্নাহ হাসপাতাল বা সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হবে। সেখানেই ময়নাতদন্ত চলবে। তারপর আমিরের পরিবারের হাতে তাঁর দেহ তুলে দেওয়া হবে। প্রাথমিক তদন্তের পর পুলিশ এও জানিয়েছে যে সাংসদের মৃত্যুর ঘটনায় সন্দেহজনক কোনও বিষয় নেই।

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার পারভেজ আশরাফ এদিন হাউজে শোকপ্রকাশ করেন। শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত হাউজের কার্যপ্রণালীতে বিরতি ঘোষণা করেছেন পাক স্পিকার।

২০১৮ সালে PTI এ যোগ দিয়েছিলেন আমির। ওই বছরই করাচি থেকে সাধারণ নির্বাচনে অংশ নেন তিনি। সাধারণের রায়ে MNA নির্বাচিত হন ওই বছর। PTI এ দেওয়ার আগে আমির MQM-P র সদস্য ছিলেন। জেনারেল পারভেজ মুশারফের সময় তিনি Pakistan এর রাষ্ট্রমন্ত্রী ছিলেন। তার আগে অবশ্য বেশ কিছু বছর পাকিস্তানের সংবাদমাধ্যমে কাজ করেছেন তিনি। এক ধর্মীয় অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে বেশ জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি।

আরও পড়ুন: Elon Musk-র বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ বিমান সেবিকার, মুখ বন্ধ রাখতে ২.৫ লাখ ডলার

আমির লিয়াকত হোসেন, এই নামটির সঙ্গের আপনি হয়তো না-ও পরিচিত হতে পারেন। কিন্তু তাঁর চেহারা নিশ্চয়ই আপনার কাছে অপরিচিত নয়। যেকোনো মজার ভিডিওতে তাঁর ‘বাহ, বাহ!’ উচ্চারণ করা অংশ বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর মিম ও তাঁর স্থিরচিত্র ব্যবহার করা হয়।

আমির লিয়াকত ১৯৭২ সালে করাচিতে জন্মগ্রহণ করেন। তিনি তিনটি বিয়ে করেছিলেন। ২০১৮ সালে দ্বিতীয় স্ত্রী তুবা আনোয়ারকে বিয়ে করেন। ২০২২ সালে ৩১ বছরের ছোট দানিয়া শাহকে বিয়ে করেন। তবে বিয়ের কয়েক দিন পরই ১৮ বছর বয়সী দানিয়া তাঁর কাছে ডিভোর্স চেয়েছিলেন। সেই সময় দানিয়া ফাঁস করেন আমির লিয়াকতের বেডরুম ভিডিও, যা ঝড় তোলে পাকিস্তানে। অপমানিত আমির দেশ ছাড়ার কথা ঘোষণা করেছিলেন।

আরও পড়ুন: Prophet Mohammad: পয়গম্বরকে নিয়ে কুমন্তব্যের জের, কুয়েতের সুপারমার্কেট থেকে সরল ভারতীয় পণ্য